স্ত্রীর জন্য দল বিক্রি করেছেন জিএম কাদের: রিজভী

জাতীয় পার্টির (জাপা) নেতা জিএম কাদের স্ত্রীর জন্য দলকে বিক্রি করে দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ সোমবার (১৫ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এ মন্তব্য করেন। 

জাতীয়তাবাদী মহিলা দলের এ আয়োজনে রিজভী বলেন, ক্ষমতাসীনদের রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়া গৃহবন্দি। সরকারের পথের কাঁটা বলেই তাঁকে রাজনীতি থেকে দূরে রাখা হয়েছে। সরকার পরিকল্পিতভাবে বিরোধী দলগুলোর ওপর নিপীড়ন চালাচ্ছে। তবে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপি আন্দোলন চালিয়ে যাবে।

সহিংসতা এবং বিরোধী প্রার্থী ও সমর্থকদের দমন-পীড়নে ৭ জানুয়ারি নির্বাচনের পরিবেশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জাতিসংঘ যে বিবৃতি দিয়েছে তা যথাযথ বলে মন্তব্য করেন রিজভী। জাতিসংঘের ওই বিবৃতিতে তথ্যের ঘাটতি আছে বলে আইনমন্ত্রী আনিসুল হক যে দাবি করেছেন তারও সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, আইনমন্ত্রী সত্য কথা বললে আওয়ামী লীগ করতেন না। কয়েক দিন আগে প্রাক্তন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বিএনপি নেতাকর্মীকে কারাগারে রাখার বিষয়ে সত্য কথা বলায় এবার তাঁকে মন্ত্রিত্বই দেওয়া হয়নি। 

রিজভী আরও বলেন, দু-একজন সুবিধাবাদী সবসময় থাকেন। শাহজাহান ওমর ক্ষমতাসীনদের শর্ত মেনে নিয়েছিলেন বলে তিনি জেল থেকে বেরিয়ে একতরফা নির্বাচনে এমপি হলেন। তাহলে কোথায় তাদের ন্যায়বিচার?

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সহসভাপতি নাজমুন নাহার বেবীর পরিচালনায় সংগঠনের কেন্দ্রীয় নেতারা এ সময় বক্তব্য দেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //