সংগ্রামের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের প্রতিশ্রুতি বিএনপির

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, দেশের এই ক্লান্তিলগ্নে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালন করছি আজ। আমাদেরকে উপলদ্ধি করতে হবে এই বাংলাদেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্রের জন্য। এ দেশের গণতন্ত্র আজ মৃত। এটা শুধু আমাদের কথা নয়, বাংলাদেশের মানুষের কথা নয়, এ কথা বিশ্বের মানবাধিকার, গণতন্ত্রকামী সকল দেশ ও প্রতিষ্ঠান বলেছে বাংলাদেশ আজ একদলীয় শাসনে পরিণত হয়েছে। এখানে মানুষের কথা বলার স্বাধীনতা নেই, মানুষের কোনো মৌলিক অধিকার নেই, ভোটের অধিকার নেই। 

আজ শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে তার সমাধিতে ফুলেল শ্রদ্ধা ও মোনাজাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন তিনি।

এসময় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পরে ফাতিহা পাঠ ও জিয়াউর রহমান এবং তার পরিবার ও দেশবাসীর জন্য বিশেষ দোয়া করা হয়।

এ সময় নেতাকর্মীরা আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, যতদ্রুত সম্ভব লড়াই সংগ্রামের মাধ্যমে এ দেশের গণতন্ত্রপ্রেমী মানুষ ও গণমাধ্যমের সহায়তায় আমরা দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব, ইনশাআল্লাহ।

ড. আবদুল মঈন খান  বলেন, হাড়ভাঙা পরিশ্রম করে এ দেশের মানুষ উপার্জন করে ট্যাক্স দেয় তবুও তাদের মাথার ওপরে ৩০ হাজার কোটি টাকার ঋণ থেকে যায়। আজকের সরকার তেভাগা আন্দোলনের নামে লুটপাট করে বাংলাদশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে।

এক প্রশ্নের জবাবে ড. মঈন খান বলেন, আমাদের আন্দোলন চলমান আছে, নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন অব্যাহত রাখব। এই প্রক্রিয়ার মাধ্যমে এ দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করব ইনশাআল্লাহ।

নজরুল ইসলাম খান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের যে আদর্শ সেটি নষ্ট করা হচ্ছে, তার মাধ্যমে প্রতিষ্ঠিত গণতন্ত্র আজ নেই, সেটিকে মেরে ফেলা হয়েছে, আর সেই গণতন্ত্রকে পুনরুজ্জীবিত করার যে লড়াইয়ে তা চলছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে আজকের প্রতিশ্রুতি হলো যতদ্রুত সম্ভব লড়াই সংগ্রামের মাধ্যমে, এ দেশের গণতন্ত্রপ্রেমী মানুষ ও গণমাধ্যমের সহায়তায় আমরা দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করব, ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য সেলিম রেজা হাবিব, খান রবিউল ইসলাম রবি, আমিনুল ইসলাম, ওলামা দলের শাহ মোহাম্মদ নেছারুল হক, স্বেচ্ছাসেবক দলের সাইফুল ইসলাম ফিরোজ, ফখরুল ইসলাম রবিন, জহির উদ্দিন তুহিন, নাজমুল হাসান, সরদার নূরুজ্জামান, ফরহাদ হোসেন, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, মৎস্যজীবী দলের মো. আবদুর রহিম, ছাত্রদলের তানজিল হাসান, ওলামা দলের সুলতানা আহমেদ, বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন নেতাকর্মীরা।

এ ছাড়াও পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) অধ্যাপক লুৎফর রহমান, প্রকৌশলী একেএম আসাদুজ্জামান চুন্নু, প্রকৌশলী মাহবুব আলম, অধ্যাপক আবুল হাসনাত মোহাম্মদ শামীম, সাঈদ খান, আসিফ হোসেন রচি, প্রকৌশলী এনামুল হকসহ হাজারও নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //