যেকোনো মুহূর্তে সরকার বিদায় নিতে বাধ্য হবে: মঈন খান

আওয়ামী লীগ সরকারের কোনো জনভিত্তি নেই দাবি করে যে কোনো সময় পতনের আশা করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান। ১৯৯০ সালে এরশাদ সরকারের পতন হওয়ার আগেও বিষয়টি বোঝা যায়নি- সেই কথাও স্মরণ করিয়ে দিয়েছেন তিনি।

আজ রবিবার (২১ জানুয়ারি) বিকেলে ঢাকায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকীর স্মরণে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে আলোচনা সভায় মঈন খান এই মন্তব্য করেন।

১৯৩৬ সালে ১৯ জানুয়ারি বগুড়ার গাবতলীর বাগবাড়ী গ্রামে জন্ম নেন জিয়াউর রহমান, যিনি সামরিক বাহিনীর প্রধান থাকা অবস্থায় বাংলাদেশের রাষ্ট্রপতি হয়েছিলেন। ক্ষমতায় থেকেই গঠন করেন বিএনপি।

মঈন খান বলেন, আমাকে অনেকে প্রশ্ন করেন এই সরকার কি আরও পাঁচ বছর থাকবে? আমি তাদের উত্তরে বলি, ১৯৯০ সালের যেদিন এরশাদ সরকার এদেশ থেকে বিদায় নিতে বাধ্য হয়েছিলেন, তার একদিন আগেও কি সেই সরকার জানত যে, এভাবে তাদের চলে যেতে হবে? জানত না।

তিনি বলেন, আজকে আওয়ামী লীগ শূন্যের ওপরে দাঁড়িয়ে আছে। তাদের পায়ের তলায় মাটি নেই। যে কোনো মুহূর্তে এই সরকার বিদায় নিতে বাধ্য হবে।…সরকার যদি মনে করে যে তারা চিরদিনের জন্য ক্ষমতা পেয়ে গেছে, তাহলে কিন্তু তারা মারাত্মক ভুল করবে।

নেতাকর্মীদের সাহস জুগিয়ে বিএনপি নেতা বলেন, আমরা অনেক রক্ত দিয়েছি, রক্ত আরো দিতে হবে। আমরা রাজপথে আন্দোলনে রয়েছি, আমাদের রাজপথে আন্দোলনে থাকতে হবে। তবে এই আন্দোলন হবে সম্পূর্ণ শান্তিপ্রিয় এবং নিয়মতান্ত্রিক।

৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনে এই সরকার চরমভাবে পরাজিত হয়েছে বলেও মন্তব্য করেন মঈন খান।

মুক্তিযোদ্ধা দলের নেতা প্রকৌশলী নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, জয়নুল আবদিন ফারুক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব আসাদুজ্জামান ফুয়াদ ও মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //