এই সরকার ভারত, চীন, রাশিয়ার সরকার: গয়েশ্বর চন্দ্র

এই সরকার জনগণের সরকার নয়, এই সরকার ভারত, চীন, রাশিয়ার সরকার- বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এ কারণে আমরা এই সরকারকে মানতে বাধ্য নই।

আজ শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর এসব কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, দ্বাদশ সংসদ নির্বাচন বাতিল, গ্রেপ্তারকৃত নেতা- কর্মীদের মুক্তিসহ এক দফা দাবিতে দেশব্যাপী পালিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে এই মিছিল ও সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি। 

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে পরিষ্কার ভাষায় বলতে চাই-এই দেশ আমাদের, এই দেশের সমস্যা আমাদের আর তার সমাধান আমরাই করব। হাসিনার সরকার ভারত, রাশিয়া, চীনের সরকার, বাংলাদেশের মানুষের সরকার না। এই সরকার আমরা মানতে বাধ্য নই।

গত ৭ জানুয়ারি নির্বাচনের পর এটাই বিএনপির বড় জমায়েত। এ সময় নবগঠিত দ্বাদশ সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেন গয়েশ্বর। ঘোষণা অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনের প্রথম দিনে দেশের সব মহানগর, জেলা, উপজেলা-থানায়, পৌর সভাসহ সব ইউনিটে কালো পতাকা মিছিল করবে বিএনপি। গয়েশ্বর রায় বলেন, আমরা শান্তিপূর্ণ প্রক্রিয়ায় গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে চাই।

সীমান্তে বিএসএফের গুলিতে বিজিবি সদস্যের মৃত্যুর ঘটনা প্রসঙ্গে সমাবেশে বিএনপির এই নেতা বলেন, কোনো প্রতিবাদ নাই কেন? কি কারণে, কোন অধিকারে তারা আমার দেশের সীমান্তরক্ষীকে গুলি করে, কথায়-কথায় ধরে নিয়ে যায়। আমার দেশের সীমান্তরক্ষীরা খালি হাতে অথবা রাইফেল হাতে দাঁড়িয়ে থাকে।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য আবদুল মঈন খান বলেন, আজকে আমরা সরকারের বিদায় ঘণ্টা বাজাতে রাজপথে নেমেছি। জনগণ ৭ জানুয়ারির নির্বাচন চায়নি বলেই ওই নির্বাচন বর্জন করেছে। ভোট বর্জনের মধ্য দিয়ে জনগণ এই সরকারকে নিপাত করেছে।

আবদুল মঈন খান বলেন, শান্তিপূর্ণ প্রতিবাদ আমাদের চলতেই থাকবে। যতদিন পর্যন্ত না দেশের গণতন্ত্র ফিরে আসে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদের সঞ্চালনায় মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //