ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর আমন্ত্রণ পেলেন কারাবন্দি ফখরুল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমন্ত্রণ জানানো হয়েছে।

আজ সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে ডিএমপির আমন্ত্রণপত্র বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু গ্রহণ করেন।

বিএনপি নেতাদের মধ্যে যারা ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর আমন্ত্রণ পেয়েছেন তারা হলেন- কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ও আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল এবং ডা. জাহিদ হোসেন।

ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ১ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্সে এ আমন্ত্রণ জানানো হয়। তবে দলটির স্থায়ী কমিটির সদস্যদের আমন্ত্রণ না জানানোর কারণে ডিএমপির আমন্ত্রণপত্র নিয়ে বিএনপিতে অস্বস্তি তৈরি হয়েছে।

গতবছর ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

২০২৩ সালের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ হয়। এক পর্যায়ে টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেডে রণক্ষেত্রে পরিণত হয় পুরো নয়াপল্টন। ভণ্ডুল হয় মহাসমাবেশ। এ ঘটনায় মির্জা ফখরুলের বিরুদ্ধে ১১টি মামলা হয় এবং ২৯ অক্টোবর সকালে মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ। 

এরপর প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে হাজির করা হয়। ওইদিনই মির্জা ফখরুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //