‘রাজনৈতিক সিদ্ধান্ত নেওয়ার মতো অবস্থায় নেই রওশন এরশাদ’

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের বয়স হয়েছে। তিনি স্বাভাবিকভাবে রাজনৈতিক সিদ্ধান্ত নেওয়ার মতো অবস্থায় নেই। কিছু লোক তাদের স্বার্থে রওশন এরশাদকে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর নগরীর দর্শনা এলাকায় পল্লী নিবাসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাতীয় পার্টির নামে আরেকটা দল সামনে যদি সৃষ্টি হয় সেটাকে ‘লোটা মার্কা’ আখ্যা দিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, দেশে জাতীয় পার্টির নামে মই মার্কা, কাঁঠাল মার্কা, আম মার্কা রয়েছে। আরেকটা লোটা মার্কা হলেও আমাদের কোনো সমস্যা নেই। যাদের অব্যাহতি দেওয়া হয়েছে তারা একটি পার্টি করতে চায়। এতে করে দেশে আরেকটি দল হলো। এসব বিষয় আমাদের আমলে নেওয়ার কোনো কারণ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধ ও শক্তিশালী রয়েছে।

আমাদের দলে কোনো ভাঙন নেই দাবি করে জাতীয় পার্টির মহাসচিব বলেন, ৪১ জন প্রেসিডিয়াম সদস্যের মধ্যে দুজনকে অব্যাহতি দেওয়া হয়েছে। ২৯৯ জনের কেন্দ্রীয় নির্বাহী কমিটি ও সারা দেশে জেলা-উপজেলা, মহানগরের কমিটি রয়েছে। এসব কমিটির সবাই জিএম কাদেরের নেতৃত্বে দল পরিচালনা করছে।

বিরোধী দলের এই সংসদ সদস্য বলেন, বিরোধী দল হিসেবে দায়িত্ব পালনে আন্তরিকতা, জনগণের কথা উপস্থাপনের ইচ্ছা এবং সরকারকে জবাবদিহি করার স্পিড থাকলে বিরোধী দলের সদস্য সংখ্যা কোনো ব্যাপার না। বর্তমান বিরোধীদলীয় নেতা, উপনেতাসহ আমরা সবাই একাধিকবার সংসদ সদস্য ছিলাম, অনেকে মন্ত্রীও ছিলেন। তাই দেশবাসী আমাদের ওপর ভরসা রাখতে পারেন। আমরা পুঙ্খানুপুঙ্খানু রূপে দায়িত্ব পালন করবো।

মুজিবুল হক চুন্নু বলেন, বিগত সংসদে বিরোধী দল হিসেবে জাতীয় পার্টিকে নিয়ে নানা কথা হয়েছিল। এবার যেন সেই প্রশ্ন না আসে, সেজন্য বিরোধী দল হিসেবে আমাদের যা যা করা দরকার তাই করবো। বঙ্গবন্ধুর মতো সংসদ নেতা থাকাকালীন স্বতন্ত্র সংসদ সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত পার্লামেন্ট কাঁপিয়ে রাখতেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //