ভুল সিদ্ধান্তে বিএনপি ক্ষতিগ্রস্ত: নানক

ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি নামক দলটি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) মোহাম্মদ উচ্চবালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি আন্দোলন করবে এটাই স্বাভাবিক। আশা করি বিএনপি তাদের ২৮ অক্টোবরের অপরাধ, তাদের অরাজনৈতিক আচরণের বিষয়গুলো মূল্যায়ন করবে। ভুলপথ পরিহার করে রাজনৈতিক সঠিক ধারায় এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, বিএনপি মহাসচিবের জামিন প্রাপ্তি, আমি মনে করি বিএনপি যে ভুল সিদ্ধান্তগুলো নিয়েছিল, সে ভুল সিদ্ধান্তে বিএনপি নামক দলটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিএনপির হত্যাকাণ্ডের বিচার বিষয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, যারা হত্যাকাণ্ড করেছে, যারা প্রধান বিচারপতির বাড়ি এবং বিচারকদের বাসভবনে হামলা করেছে, যারা ট্রেনে আগুন দিয়ে মানুষকে হত্যা করেছে, যারা বাসে আগুন দিয়ে সাধারণ যাত্রীদের হত্যা করেছে, এ অপরাধের জন্য তাদের বিচার হতেই হবে। জামিন একটি স্বাভাবিক ধারা জামিন পেতেই পারে, আদালত ইচ্ছা করলে জামিন দিতেই পারেন। জামিন ব্যাপারে আমাদের কোনো কথা নেই। আমি অনুরোধ করবো সংশ্লিষ্ট যারা রয়েছে যে ঘটনাগুলো ঘটেছে যে হত্যাকাণ্ডগুলো ঘটেছে, অবিলম্বে তার বিচার হওয়া উচিত।

বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে নিষিদ্ধ করার উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে মন্ত্রী বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল, বিএনপি খুনিদের দল। এ দলটির পেছন থেকে যিনি কলকাঠি নাড়াচ্ছেন তিনি দণ্ডপ্রাপ্ত আসামি, লন্ডনে বসে আছেন। তার নির্দেশিত হয়ে দলটি পরিচালিত হচ্ছে। দলটি থেকে দেশের সর্বস্তরের মানুষ দৃষ্টি সরিয়ে নিয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, নারী শিক্ষার ভিত্তিমূল হিসেবে মোহাম্মদ উচ্চবালিকা বিদ্যালয় গড়ে উঠতে হবে। এ শিক্ষাপ্রতিষ্ঠানের মান এমন হতে হবে যে অভিভাবকরা ছাত্রীদের ভর্তি করাতে আগ্রহী হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //