সিঙ্গাপুর যাচ্ছেন মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিঙ্গাপুর যাচ্ছেন। আগামী ৭ মার্চের এ যাত্রায় তার সঙ্গী হতে পারেন স্ত্রী। কয়েক দিন আগেই কারামুক্ত হয়েছেন ফখরুল। কারাগার থেকে বের হওয়ার পর চিকিৎসকের পরামর্শে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছিলেন।

তবে তার চিকিৎসার ফলোআপের জন্য সিঙ্গাপুর যেতে হবে বলে জানান বিএনপি মহাসচিবের ঘনিষ্ঠ কয়েকজন নেতা। গত ২৪ আগস্ট চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গিয়েছিলেন ফখরুল। এক সপ্তাহ চিকিৎসা শেষে ২ সেপ্টেম্বর দেশে ফিরেন তারা।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি মহাসচিব শনিবার একজন গ্যাস্ট্রোএন্টারোলজিস্টকে দেখিয়েছেন। শারীরিকভাবে তিনি সুস্থ আছেন। তবে কারাগারে থাকার সময় উনার কয়েক কেজি ওজন কমে গেছে। এর কারণ খুঁজে বের করাসহ রুটিন চেকআপের জন্য চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন। আগামী বৃহস্পতিবার তিনি আবার চিকিৎসকের কাছে ফলোআপের জন্য যাবেন।

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বুধবার মির্জা ফখরুলকে জামিন দেন মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সল আতিক বিন কাদের। এই মামলার জামিনের আগে আরও ১০টি মামলায় তার জামিন হয়েছে। গ্রেপ্তার দেখানো সবকটি মামলায় বিএনপির এ নেতার জামিন হওয়ায় কারামুক্তি পেলেন।

গত বছরের ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে সংঘর্ষের মধ্যে পণ্ড হওয়া সমাবেশ থেকেই পরদিন সারাদেশে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২৯ অক্টোবর সেই হরতালের সকালে গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //