শাহজাহান ওমরের বিকল্প বেছে নিল বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ব্যারিস্টার শাহজাহান ওমরের আওয়ামী লীগে যোগ দেওয়ার পর ঘুরে ফিরে একটাই প্রশ্ন তার বিকল্প হিসেবে ঝালকাঠির রাজনীতির জন্য কাকে বেছে নেবে বিএনপি। অনেকের নামই সেখানে শোনা যায়। তার মধ্যে ব্যবসায়ী রফিকুল ইসলাম জামালের নামও ছিল। এবার তাকেই বেছে নিল বিএনপি।

শাহজাহান ওমর আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ঝালকাঠি জেলা বিএনপির আহবায়ক কমিটির প্রভাবশালী এই সদস্য এক ভিডিও বার্তায় নেতাকর্মীদের হতাশ না হয়ে সংঘবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার আহবান জানান। তিনি রাজাপুর ও কাঠালিয়ার নেতাকর্মীদের যেকোনো প্রয়োজনে পাশে থাকার ঘোষণা দেন। এর কিছুদিনের মধ্যে তিনি গ্রেপ্তার হয়ে কারাগারে যান। বর্তমানে তিনি জামিনে মুক্ত হয়েছেন। 

আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) রফিকুল ইসলাম জামালকে পদোন্নতি দিয়ে কেন্দ্রীয় বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক করা হয়েছে।  

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, ঝালকাঠি জেলা বিএনপির সদস্য মো. রফিকুল ইসলাম জামালকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। দল আশা প্রকাশ করে যে, মো. রফিকুল ইসলাম জামাল দলকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

রফিকুল ইসলাম জামাল ২০০৮ সালে বিএনপি থেকে নির্বাচনে অংশ নেন। এসময় তিনি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বজলুল হক হারুনের কাছে হেরে গেলেও ৪০ হাজারের ওপরে ভোট পেয়ে আলোচনায় আসেন। ২০১৮ সালেও শাহজাহান ওমরকে প্রধান প্রার্থী ও রফিকুল ইসলাম জামালকে বিকল্প প্রার্থী মনোনয়ন দেওয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //