আমরাই মূল জাতীয় পার্টি: মুজিবুল হক

রওশন এরশাদপন্থীদের পৃথক সম্মেলন করার বিষয়কে দলের গঠনতন্ত্র বিরোধী উল্লেখ করে জিএম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি এই অংশের মহাসচিব মুজিবুল হক (চুন্নু) বলেছেন, ‘আরেকটি ব্রাকেটবন্দী দল হতে পারে। কিন্তু জিএম কাদেরের নেতৃত্বে আমরাই মূল জাতীয় পার্টি।’

রওশন এরশাদের নেতৃত্বে তার সমর্থক জাপার নেতা-কর্মীরা আজ শনিবার (৯ মার্চ) ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলন করেন। এই সম্মেলনের মাধ্যমে জাপা মূলত আনুষ্ঠানিকভাবে আরেকবার ভাগ হয়ে গেল। যদিও জিএম কাদেরের নেতৃত্বাধীন জাপা মহাসচিব মুজিবুল হক বলেন, তারা অন্য অংশের তৎপরতাকে গুরুত্ব দিচ্ছেন না।

মুজিবুল হক দাবি করেন, জিএম কাদেরের নেতৃত্বে তাদের জাতীয় পার্টি ঐক্যবদ্ধ রয়েছে।

জাপার দুই শীর্ষ নেতা রওশন এরশাদ ও জিএম কাদেরের দ্বন্দ্ব অনেক পুরোনো। তবে ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে ‘সমঝোতার’ মনোনয়ন থেকে বাদ পড়ায় শীর্ষ নেতৃত্বের ওপর ক্ষুব্ধ হন রওশনপন্থীরা।

অন্যদিকে রওশনের ছেলে সাদ এরশাদকে রংপুরে মনোনয়ন না দেওয়ায় রওশন এরশাদ নির্বাচন থেকে বিরত থাকেন। এর জেরে নতুন করে জাপায় দ্বন্দ্ব শুরু হয়।

রওশন এরশাদ নিজেকে জাপার চেয়ারম্যান ঘোষণা করে সম্মেলন আহ্বান করেন। আজ রওশন এরশাদের উপস্থিতিতে এই সম্মেলনের মধ্য দিয়ে দলে আরেক দফা ভাগ হয়ে গেল।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //