মূল্যায়ন না থাকায় মেধাবীরা দেশ ছাড়ছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে মেধাবীদের কোনো মূল্যায়ন নেই। তাই বেশিরভাগ মেধাবী শিক্ষার্থী দেশ ছেড়ে চলে যাচ্ছে।  

আজ শনিবার (১৬ মার্চ) বিকেলে রাজধানীর একটি রেস্টুরেন্টে এক ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন। ডুয়েটের প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল এসোসিয়েশন (ডেজা)-এই দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে। 

রিজভী আরও বলেন, আপনি বুয়েট, চুয়েট, ডুয়েটসহ যেখানেই পড়ালেখা করেন না কেন-আওয়ামী লীগ সরকারের কাছে এর কোনো মূল্য নেই। দেশে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ভালো জায়গায় চাকরি করার সুযোগ নেই। 

বিষয়টি ব্যাখ্যা করে তিনি বলেন, আপনি যদি বিএনপি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন অথবা বিরোধীদলীয় রাজনীতি করেন, এমনকি যদি আপনার দুঃসম্পর্কের কোনো আত্মীয় বিএনপি করে-তাহলে পুলিশ ভেরিফিকেশনে আপনার চাকরি হবে না।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা আরও বলেন, বর্তমান সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর নির্যাতন চালাচ্ছে। কিন্তু জাতীয়তাবাদী শক্তিকে দমাতে ব্যর্থ হয়েছে। আজকে ডেজার ইফতার মাহফিল তারই প্রমাণ।

এ সময় ‘অবৈধ সরকার’ পতনের আন্দোলনে নিজ নিজ অবস্থান থেকে প্রত্যেককে অংশ নেওয়ার আহ্বান জানান রিজভী।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন-প্রকৌশলী মঞ্জুর মোর্শেদ খান, প্রকৌশলী একেএম জহিরুল ইসলাম, প্রকৌশলী আইনুল কবির, প্রকৌশলী মহিউদ্দিন সেলিম প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //