রমজানে দেশের মানুষ ভালো নেই: জিএম কাদের

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, রমজানে দেশের মানুষ ভালো নেই। রমজানে দ্রব্যমূল্য নাগালের বাইরে। আয় দিয়ে তারা জীবিকা নির্বাহ করতে পারছে না। মালামালের দাম বাড়ছে প্রতি সপ্তাহে। রমজানে মুনাফাখোররা কয়েকগুণ দাম বাড়িয়ে দিয়েছে; কিন্তু দেশের ৯০ ভাগ মানুষ আধাপেট খেয়ে দিন পার করছেন। 

আজ রবিবার (১৭ মার্চ) বিকালে পল্লবী ২ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় জিএম কাদের এ কথা বলেন।

জিএম কাদের বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয় দাম বেশি হলেও বেচাকেনা তো হচ্ছে। একশ্রেণির মানুষ ভোগবিলাসে দিন কাটাচ্ছে। সরকারের আশপাশের লোকজন হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে, তাদের দিকে তাকিয়ে দেশের মানুষের কথা বিবেচনা করলে হবে না। 

তিনি বলেন, বাজারের চাকচিক্য প্রমাণ করে বৈষম্য। মাহে রমজান আমাদের বৈষম্যের বিরোধিতার শিক্ষা দেয়। ইসলাম আমাদের সামাজিক ন্যায় বিচারক প্রতিষ্ঠার শিক্ষা দেয়। বৈষম্যের শিকার মানুষদের বাঁচাতে হবে। গরিব মানুষদের বাঁচাতে সরকারের কোনো আশ্বাস বাস্তবায়ন হয়নি। 

জিএম কাদের বলেন, সহায়তার নামে নিজেদের দলীয় কিছু মানুষকে সাহায্য করা হচ্ছে। ন্যায় বিচারক বঞ্চিত এ মানুষদের পাশে আমাদের দাঁড়াতে হবে। মানুষ আমাদের দায়িত্ব দিয়েছেন, আমরা তাদের পাশে দাঁড়াব। আমরা সাধারণ মানুষের পাশে দাঁড়াতে সরকারকে বাধ্য করব।

তিনি আরও বলেন, আমাদের দেশের কলকারখানা বন্ধ হয়ে যাচ্ছে, কাঁচামালের অভাবে। ডলার সংকটে অর্থনীতিতে সংকট সৃষ্টি হয়েছে। সরকার প্রতিটি কাজ ধুমধামে করছে, তাতে মনে হয় না দেশে অর্থনৈতিক সংকট আছে। সাধারণ মানুষকে কষ্ট দিয়ে সাধারণ মানুষের টাকায় চাকচিক্য দেখানো হচ্ছে। ভালো থাকলে আমরা সবাই ভালো থাকতে চাই। বেশিরভাগ মানুষ কষ্ট করবে আর কিছু মানুষ রাজা-বাদশার মতো জীবন কাটাবে তা হতে পারে না। রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে আমরা দেশের পাশাপাশি সারা বিশ্বের অশান্তি নিরসনে কাজ করতে চাই। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //