নতুন নির্বাচনের দাবি আ স ম রবের

দ্বাদশ জাতীয় সংসদকে ‘ডামি’ আখ্যা দিয়ে অবিলম্বে তা বাতিল করে নতুন নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, গত ৭ জানুয়ারি নির্বাচনের নামে যা অনুষ্ঠিত হয়েছে, তা একেবারেই প্রহসনমূলক, এটা জনগণের সঙ্গে প্রতারণা। জনগণকে ভোটাধিকারের সুযোগ না দিয়ে ক্ষমতা নবায়নের নীলনকশা মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে বিশ্বাসঘাতকতা।

আজ রবিবার (১৭ মার্চ) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডির উদ্যোগে আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

দলের সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, গত ১৫ বছর নির্বাচনবিহীন দেশ পরিচালনা করতে গিয়ে সরকার রাজনীতিতে দুর্ভিক্ষ তৈরি করেছে। এখন সরকারের অন্তর্নিহিত সংকট দেশকে চরম নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে।

সভাপতির বক্তব্যে দলের সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব বলেন, সরকার নিজেই অহরহ বলে বেড়াচ্ছে বহিঃশক্তির সহযোগিতা ছাড়া নির্বাচন সম্ভব ছিল না। এতেই প্রমাণ হয়, এ সরকার দেশের জনগণের প্রতিনিধিত্ব করছে না। জনগণের প্রতিনিধিত্বহীন সরকারকে দ্রুত অপসারিত করে জনগণের সার্বভৌমত্ব প্রতিষ্ঠা করতে হবে।

সভায় আরও বক্তব্য দেন জেএসডির সহ-সভাপতি মোহাম্মদ সিরাজ মিয়া, অ্যাডভোকেট কে এম জাবির, কামাল উদ্দিন পাটোয়ারী, আনোয়ার হোসেন এবং এ কে এম মিজান উর রশিদ চৌধুরী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //