‘লুটপাটে জাতির অর্থনৈতিক কোষাগার আজ খালি’

আজকে ৫৩ বছর পর দেখছি, যে কারণে আমরা যুদ্ধ করেছিলাম তা এখনও বলবৎ। অর্থাৎ এখনও গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার নেই, মানুষের বাক স্বাধীনতা নেই, গণমাধ্যমে স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়নি, এখনও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়নি। লুটপাটের কারণে জাতির অর্থনৈতিক কোষাগার আজ খালি হয়ে গেছে। জিনিসপত্রের আকাশচুম্বী দামে আজ মানুষ দিশেহারা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ মঙ্গলবার (২৬ মার্চ) রাজধানীর শেরে-বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের (বীর উত্তম) কবরে দলের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

তিনি বলেন, আধুনিক ও স্বনির্ভর বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করা জিয়াউর রহমানের মাজার প্রাঙ্গণ থেকে আজ আমরা প্রতিজ্ঞা করছি, আমাদের কাঙ্ক্ষিত গণতন্ত্র অর্জিত না হওয়া পর্যন্ত বিএনপির লড়াই চলবে, লড়াই চলতে থাকবে।

সকাল সাড়ে ১০টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ড. আবদুল মঈন খান জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। এ সময়ে দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, মাসুদ আহমেদ তালুকদার, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, এবিএম ওবায়দুল ইসলাম, আমিনুল হক, ডা. রফিকুল ইসলাম, খন্দকার আবু আশফাক, আনিসুর রহমান তালুকদার খোকন, যুবদলের মোনায়েম মুন্না, ছাত্রদলের নাছির উদ্দীন নাছির প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //