দেশের মানুষ আজ ভয়াবহ অবস্থার মধ্যে আছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারাদেশের মানুষ আজ এক ভয়াবহ অবস্থার মধ্যে আছে। এখানে মানুষের  অধিকার বলতে কিছু নেই, গণতন্ত্র বলতে কিছু নেই মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। সেখানে দে‌শের মানুষকে সঙ্গে নিয়ে এ সব প্রতিষ্ঠা করতে লড়াইও সংগ্রাম কর‌ছি। তারেক রহমানের নেতৃত্বে অবশ‌্যই এ সংগ্রামে আমরা জয়ী হবো।

আজ বুধবার (৩ মার্চ) বিকেলে ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রুহিয়া সালেহীয়া দারুসসুন্নাত ফাজিল মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে জেলা বিএনপির প্রয়াত সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের কবর জিয়ারত শেষে মির্জা ফখরুল এসব কথা বলেন।

প্রয়াত নেতার স্মৃতিচারণ করে ফখরুল বলেন, বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান ছিলেন একজন গণমানুষের নেতা। তিনি অসহায়-নিপীড়িত মানুষের অধিকারের জন্য সব সময় সংগ্রাম করেছেন। এ লড়াই করতে গিয়ে তিনি মারা গেলেন। যখন তিনি অসুস্থ হলেন এ সংবাদটি আমি কারাগারে বন্দি অবস্থায় জানতে পারি। তিনি চিকিৎসা নিতে গেলেন ভারতে। এসময় আমার সঙ্গে কথা হলে তিনি জানান সুস্থ হয়ে ফিরে আসবেন। কিন্তু ফিরে এলেন, ‘তবে লাশ হয়ে’- এ কথা বলতেই অঝোরে কেঁদে ফেলেন মির্জা ফখরুল।

উপ‌স্থিত নেতাকর্মীদের ‌উদ্দেশ্যে ফখরুল বলেন, প্রশাসন আপনাদের নির্যাতন করে। আপনারা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছেন। বিভিন্ন মামলায় আদালতে হাজিরা দিতে হয়। তারপরও আপনারা মাথা উচু করে দাড়িয়ে আছেন। 

মির্জা ফখরুল বলেন, দমন পীড়ন ক‌ারী এ ফ‌্যাসিবাদী ক্ষমতাসীনদের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। এসব নির্যাত‌নের কারণে মানুষ হয়তো প্রতিরোধ সৃ‌ষ্টি করে উঠতে পারছে না, কিন্তু এক‌দিন দেখবেন এ মানুষই প্রতি‌রোধ গড়ে তুলবে। পৃথিবীতে কোনদিন স্বৈরাচারী ফ্যাসিবাদী সরকার টিকতে পারেনি। হিটলারের মত ফ্যাসিবাদী ধ্বংস হয়ে গেছে। সেই পুরনো যুগের ফেরাউন, নমরুদ ধ্বংস হয়ে গেছে। মানু‌ষের পক্ষে না দাড়াঁলে, তাদের কল‌্যাণে কাজ না করলে কেউ কোন দিন ক্ষমা পায় না। এই স্বৈরাচারী সরকারও কোনদিন ক্ষমা পাবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //