ছাত্রলীগের জরুরি সাংগঠনিক নির্দেশনা

বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও কলেজসহ বিভিন্ন ইউনিটে ছাত্রলীগের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের ক্ষেত্রে জরুরি সাংগঠনিক নির্দেশনা দিয়েছে দলটি।

আজ বুধবার (২৪ এপ্রিল) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা সমমর্যাদার ইউনিট বা সরাসরি কেন্দ্র নিয়ন্ত্রিত মেডিকেল কলেজ, কলেজ ও অন্য ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান বা মনোনয়ন ফি বা চাঁদা আদায় এবং নির্ধারণ করা যাবে না।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা ও অন্য ইউনিট তাদের অধীনে কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান বা মনোনয়ন ফি বা চাঁদা আদায় এবং নির্ধারণ করা যাবে না।

এছাড়া উপজেলা, কলেজ, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড ও অন্য ইউনিট তাদের অধীনে কোনো ইউনিটের নতুন কমিটি গঠনের জন্য জীবনবৃত্তান্ত আহ্বানের সময় কোনো আর্থিক মূল্যমান বা মনোনয়ন ফি বা চাঁদা আদায় ও নির্ধারণ করা যাবে না।

উল্লেখিত নির্দেশনার ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ারও কথা নির্দেশনায় বলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //