আরব্য রজনীর দৈত্যের নির্দেশে চলছে আওয়ামী লীগ: রিজভী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক এক বক্তব্যর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আপনারা (আওয়ামী লীগ) বলেছেন, বাইরের কেউ থাকুক বা না থাকুক পার্শ্ববর্তী দেশ আপনাদের ক্ষমতায় বসিয়েছে। আপনাদের এ দেশের জনগণ লাগে না। আপনাদের ঘরে আরব্য রজনীর দৈত্য বসে আছে যাদের নির্দেশে আপনারা চলছেন। 

আজ রবিবার (১২ মে) সকালে রাজধানীর শেরেবাংলা নগর জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পার্ঘ অর্পণ ও জিয়ারত শেষে তিনি এমন মন্তব্য করেন। 

রিজভী বলেন, আপনারা জনগণের ভোটে নির্বাচিত হলে বাংলাদেশ যে চারদিক থেকে ধ্বসে যাচ্ছে তা হতো না। আজকে পত্রিকায় খবর এসেছে প্রয়োজনীয় রিজার্ভ ১৮ মিলিয়ন ডলারের নিচে নেমে এসেছে। মানুষ প্রয়োজনীয় খাবার আমদানি করতে পারছে না। পাশাপাশি যে ঋণ নেওয়া হয়েছে তাতে সুদ দিতে হবে এক লক্ষ কোটি ডলার। আপনাদের ঘরে যে আরব্য রজনীর দৈত্য বসে আছে তাদের নির্দেশে আপনারা কাজ করছেন। জনগণকে তালাক দিয়ে আপনারা রাষ্ট্র ক্ষমতায় বসে আছেন। 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, নির্বাচন করছেন অথচ সেখানে ভোটাররা ভোট দিতে পারছে না। আমরা আর মামুদের নির্বাচন। আওয়ামী লীগ-আওয়ামী লীগ নিজেরা-নিজেরা নির্বাচন করছে। উপজেলা নির্বাচন হয়ে গেল। এখানে আরও ভোট কম পড়েছে। তাদের লজ্জা নাই। লজ্জাহীন সরকার রাষ্ট্রক্ষমতা ধরে রেখে জনগণকে বন্দি করে রেখেছে। উম্মুক্ত কারাঘারে জনগণকে বন্দি করে রেখেছে।  

তিনি বলেন, গণতন্ত্রের পক্ষে যারা কথা বলছে তাদেরকেও তারা বন্দি করে রেখেছে। সাজা দিয়ে দিয়ে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। আজকে মা দিবস। সারাদেশের মানুষ আজকে অনুভব করছে তাদের মা আজকে বন্দি।  বিশ্ব মা দিবসে তার সুস্থতা ও সুচিকিৎসার দাবি করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //