রাজনৈতিক বিবেচনায় কাউকে গ্রেপ্তার করা হয় না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  রাজনৈতিক দল বিবেচনায় কাউকে গ্রেপ্তার, কারাদণ্ড বা শাস্তি দেওয়া হয় না। শুধুমাত্র অপরাধ করলেই শাস্তি দেওয়া হয়। 

এ সময় তিনি কাউকে জেলে পাঠানোর এজেন্ডা আওয়ামী লীগের নেই বলেও মন্তব্য করেন তিনি। 

আজ শনিবার (২৫ মে) সকাল সাড়ে সাতটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকীতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

বিএনপির নেতাকর্মীদেড় জেলে পাঠানো হচ্ছে বলে দলটির জ্যেষ্ঠ নেতাদের অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীকে জেলে পাঠানোর এজেন্ডা আমাদের নেই। যে অগ্নিসন্ত্রাস করে, খুন করে, অস্ত্র ব্যবসা করে, সেই অপরাধীর বিরুদ্ধে জেল-জুলুম হয়, মামলা হয়। সেখানে বিএনপি বা কোনো দলের ব্যাপারে চিন্তাভাবনা করিনি যে, রাজনৈতিক দলের কাউকে নির্যাতন করব, জেলে পাঠাব। 

তিনি আরও বলেন, কোনো রাজনৈতিক দলের কেউ যদি অপরাধ করে থাকে, ২৮ অক্টোবর তারা যে প্রকাশ্য দিবালোকে পুলিশকে পিটিয়ে হত্যা করল, প্রধান বিচারপতির বাড়িতে হামলা করল, আনসারকে পেটাল, সাংবাদিকদের হামলা করল—এসবের সঙ্গে যারা জড়িত, তারা রাজনৈতিক নেতা বা কর্মী নয়, এরা হচ্ছে দুর্বৃত্ত। তাদের শায়েস্তা করতেই হবে জনস্বার্থে, জাতীয় স্বার্থে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি। কিন্তু সেই বিজয়কে সংহত করার এখনও অনেক কাজ বাকি। সংহত করার পথে বিএনপির পৃষ্ঠপোষকতায় কিছু অশুভ শক্তি তৎপর। আজকের দিনে আমাদের অঙ্গীকার বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সাম্প্রদায়িক বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ব। সেটিই হবে নজরুলের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সার্থকতা। 

আওয়ামী লীগ নেতাদের মধ্যে আরও ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ।

জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ, এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতাকর্মী, সমর্থক ও অনুরাগীরা জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা জানায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //