বেনজীরের বিদেশ গমনের বিষয়ে কিছুই জানে না সরকার: কাদের

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের বিদেশে গমন প্রসঙ্গে কার এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, সাবেক আইজিপি বেনজীর আহমেদকে গ্রেফতার করার বিষয়টি আদালত দেখবে। তার বিদেশে যাওয়ার বিষয়ে আমরা অবগত নই।

আজ শুক্রবার (৩১ মে) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন রাখেন।

ওবায়দুল কাদের বলেছেন, আমরা নিয়মিত নির্বাচন করে আসছি। পারফেক্ট ডেমোক্রেসি কোথাও নাই। তবে পারফেক্ট হওয়ার কাছাকাছি। এ ব্যাপারে প্রধানমন্ত্রী আন্তরিক, এটা আমরা প্রমাণ করেছি।

বাংলাদেশে গণতন্ত্র নিয়ে কথা বলা গণতন্ত্রের প্রবক্তাদের প্রতি প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজকে গণতন্ত্রের জন্য কঙ্গো, হাইতি, রোয়ান্ডাকে জবাবদিহি করতে হয় না, প্রশ্ন করে না কেন? 

তিনি আরও বলেন, ২০২৪ সালে বাংলাদেশের নির্বাচনসহ বিশ্বের ৬৪টি দেশে নির্বাচন হবে। এর মধ্যে আমেরিকায় নভেম্বরে, জুলাইতে যুক্তরাজ্যতে, ভারতে নির্বাচন শেষ প্রায়।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীতে যারা নিজেদের কে গণতন্ত্র মানবাধিকারের প্রবক্তা বলে দাবি করেন, রাফায় একটা অফেনসিভে ৪৫ জন নর-নারী শিশু একদিনের মেরে ফেলা হয়েছে। সারা দুনিয়া এমন কি ইউরোপীয় ইউনিয়ন ও কনডেম করলো। সেখানে যদি মানবতার প্রবক্তাদের নিরাপত্তা উপদেষ্টা বলেন, রাফায় এখনো রেডলাইন অতিক্রম করেনি। তাহলে মানবাধিকার কোথায়?

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে ধ্বংসের কিনারায় নিয়ে গিয়েছিল বিএনপি, তাদের মুখে গণতন্ত্রের বুলি মানায় না। আওয়ামী লীগ গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করে নিয়মিত নির্বাচন করে আসছে। গণতন্ত্রের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক।

এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুর নাহার চাঁপা, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //