খালেদা জিয়ার সুস্থতা কামনায় দেশব্যাপী কর্মসূচি বিএনপির

এভারকেয়ার হাসপাতালে গুরুতর অসুস্থ খালেদা জিয়ার আরোগ্য কামনায় আগামীকাল রবিবার (২৩ জুন) ঢাকাসহ সারাদেশে দোয়া মাহফিল ও মিলাদ মাহফিল করবে বিএনপি।

আজ শনিবার (২২ জুন) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ম্যাডাম এভারকেয়ার হাসপাতালে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন আছেন। দলের নেতাকর্মী সবাই আমরা বিষন্ন। মহান আল্লাহর কাছে তার সুস্থতার জন্য সবসময় দোয়া চাইব।

রিজভী আরও বলেন, আগামীকাল (রবিবার) ঢাকাসহ সারাদেশে মহানগর ও জেলা সদরে সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আশু সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। ঢাকায় নয়াপল্টনে সকাল সাড়ে ১১টায় এই দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে দলের সংগ্রামী মহাসচিবসহ জ্যেষ্ঠ নেতৃবৃন্দ অংশ গ্রহণ করবেন।

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি সরকার অমানবিক ব্যবহার ও আচরণ করছে। তার মানবাধিকার ও মানবতা যেভাবে তারা হরণ করছে, এটা যদি সত্যিকার গণতান্ত্রিক সরকার থাকতো তাহলে করতে পারতো না। দেশের সত্যিকার অর্থে আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা থাকলে এটা হতো না।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, উনাকে (খালেদা জিয়া) অন্যায়ভাবে মামলা দেয়া হযেছে। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে এর সাথে ন্যুনতম কোনো সম্পর্ক নেই। সেই মামলায় দেশনেত্রীকে সাজা দিয়ে, এই সাজা একেবারেই একজন ব্যক্তির ইচ্ছাপ্রসুত সাজা সেটা স্পষ্ট। নিম্ন আদালত পাঁচ বছর দিলো, হাইকোর্ট তাকে ১০ বছর করে দিলো। তাতেই মনে হয়েছে যে, সব কিছু উনার(শেখ হাসিনার)নিয়ন্ত্রণে এবং এটা(সাজা) যে উনার ইচ্ছা পুরণে হয়েছে তা আজকে সুস্পষ্ট।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

প্রসঙ্গত, হঠাৎ অসুস্থতার কারণে শুক্রবার গভীর রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অ্যাম্বুলেন্সে করে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭৯ বছর বয়সী খালেদা জিয়া ডায়াবেটিস, আর্থারাইটিস ছাড়াও হৃদরোগ, ফুসফুস, লিভার, কিডনিসহ বিভিন্ন জটিলরোগে ভুগছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //