বিএনপির কর্মসূচিতে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রায় আট মাস পর রাজধানীর নয়াপল্টনে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ বড় সমাবেশ করার প্রস্তুতি নিয়েছে বিএনপি। আজ শনিবার (২৯ জুন) বিকেল তিনটায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হয়েছে।

বিএনপির সমাবেশ উপলক্ষে শনিবার সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় এবং এর আশপাশের এলাকায় নেতাকর্মীরা জড়ো হচ্ছেন। স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলের দিকে আসছেন।

সরেজমিনে দেখা যায়, বিকেল তিনটা থেকে এ সমাবেশ শুরুর কথা থাকলেও সকাল থেকে নেতাকর্মীরা নয়াপল্টনে সড়কে অবস্থান নিয়েছেন। তবে যানবাহন চলাচলের পথ রেখেছে বিএনপির নেতাকর্মীরা। নেতাকর্মীদের এ অবস্থানকে কেন্দ্র করে পোশাকে এবং সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন মোড়ে অবস্থান নিয়েছে। নাইটেঙ্গেল মোড়ে প্রস্তুত রাখা হয়েছে জলকামান।

এদিকে একই সময়ে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে নিজেদের প্রধান কার্যালয়ের সামনে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিয়েছে। দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা করবে। এই পাল্টাপাল্টি সমাবেশ ও আলোচনা সভাকে কেন্দ্র করে সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। এ সময় সভাস্থলে মাত্র কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ সমাবেশকে কেন্দ্রে করে আওয়ামী লীগের কার্যালয়ের সামনেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন। তবে, এখানকার চেয়ে নয়াপল্টন এবং এর আশপাশের সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর বেশি সদস্য দেখা গেছে।

ডিএমপি জানায়, রাজধানীতে একই দিনে বৃহৎ দুই রাজনৈতিক দল—আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ ও আলোচনা সভাকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে তৎপর বিভিন্ন বাহিনীর সদস্যরা।

আজ শনিবার ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ শাখার উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, বড় দুই দলের সমাবেশ ও আলোচনা সভাকে কেন্দ্র করে যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //