বিএনপির সঙ্গে ৪ দলের বৈঠক বিকেলে

দীর্ঘ বিরতির পর যুগপৎ আন্দোলনের শরিক দল ও জোটের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে বিএনপি। 

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল চারটায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হবে।

বিএনপি সূত্রে জানা গেছে, এক দফা কর্মসূচি ঠিক করতে যুগপৎ আন্দোলনের শরিকদলগুলোর সঙ্গে এ বৈঠক হবে।

এদিন প্রথমে বিকেল ৪টায় গণতান্ত্রিক বাম ঐক্য, এরপর এনডিএম, গণফোরাম ও পিপলস পার্টির সঙ্গে পৃথক বৈঠক করবে বিএনপি। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন।

শায়রুল কবির খান জানান, বাংলাদেশের জনগণের ভোটাধিকার হরণকারী বর্তমান ফ্যাসিবাদী কর্তৃতবাদী অবৈধ সরকারের পদত্যাগ ও বিদ্যমান জাতীয় সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনঃগঠন করে তার অধীনে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব সকল রাজবন্দির মুক্তি ও মিথ্যা গায়েবি মামলা প্রত্যাহার, ফরমায়েশি রায়ে দেওয়া সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্র ব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে এক দফা বাস্তবায়নে যুগপৎ কর্মসূচি শুরু হয়েছিল। গত বছর ১২ জুলাই নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় অফিস সামনে সমাবেশ থেকে কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মিডিয়া সেলের এ সদস্য আরও জানান, এক দফা দাবিতে প্রথম কর্মসূচি গত বছরের ১৮ জুলাই ঢাকাসহ সারাদেশে ‘পদযাত্র’, পরদিন ১৯ জুলাই শুধু ঢাকায় ‘পদযাত্রা’ এবং ১৫ দিনের পরবর্তীত কর্মসূচি ১৮ সেপ্টেম্বর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //