মেডিকেলের পরদিন বুয়েটে পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৫ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন্ন ৪ অক্টোবর অনুষ্ঠিত হবে মেডিকেল কলেজে (এমবিবিএস কোর্স) ভর্তি পরীক্ষা । এর পর দিন (৫ অক্টোবর) অনুষ্ঠিত হবে বুয়েটের ভর্তি পরীক্ষা। এই দুই পরীক্ষা নিয়ে বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা।

মেডিকেলের ভর্তির পরীক্ষা দেশের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হবে। আর বুয়েটের ভর্তি পরীক্ষা হবে ঢাকায়। ঢাকার বাইরে দূরবর্তী এলাকায় যারা মেডিকেলে পরীক্ষা দেবেন, পরদিনই তাদের ঢাকায় এসে বুয়েটের পরীক্ষা দেয়া বেশ কঠিন হয়ে দাঁড়াবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

অভিভাবকরা বলছেন, দুই পরীক্ষার মাঝে অন্তত একটা দিনের ব্যবধান রাখা উচিত ছিল। পরপর দুই দিনে দুই পরীক্ষা অনুষ্ঠিত হলে বড় বিড়ম্বনায় পড়বে শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বুয়েটের ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক প্রাণ কানাই সাহা বলেন, ‘উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী অনেক আগেই বুয়েটের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। তবে বিষয়টি নিয়ে ভাবা উচিত ছিল মেডিকেল কর্তৃপক্ষের। আর বুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে এখন নতুন করে কোনো সিদ্ধান্ত নেয়া যাবে না।’

স্বাস্থ্য অধিদফতরও বলছে, এই পর্যায়ে এসে মেডেকেলের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনে তাদের কিছু করার নেই। ফলে নির্ধারিত তারিখেই ভর্তি পরীক্ষা হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh