মানিকগঞ্জে ডেঙ্গুতে স্কুলছাত্রীর মৃত্যু

প্রতিনিধি, মানিকগঞ্জ

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৩৭ পিএম | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০৫:৫০ পিএম

মানিকগঞ্জের শিবালয় উপজেলার ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী রূবাইয়া আক্তার (১১) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। রূবাইয়া শিবালয় উপজেলার কয়রা গ্রামের আবদুর রশিদের মেয়ে। গত এক সপ্তাহ আগে রূবাইয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়।

রূবাইয়ার মামা ইউনুস আলী জানান, গত বুধবার জ্বরে আক্রান্ত হলে বৃহস্পতিবার তাকে শিবালয় উপজেলার উথলী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা না থাকায় পাশের বেসরকারি ‘আলশেফা প্যাথলজি সেন্টারে’ রক্ত পরীক্ষা করানো হয়। পরে রিপোর্ট নিয়ে উথলী স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিসক আলমগীর হোসেনকে দেখানো হলে ডেঙ্গু জ্বর হয়েছে বলে তিনি জানান। পরে তার পরামর্শ অনুযায়ী শুক্রবার দুপুরেই রূবাইয়াকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের চিকিসকরা তাক্ষণিক ব্যবস্থা নেওয়ার পরও তার অবস্থার অবনতি হয়। পরে তাকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে রেফার করা হয়। ওইদিন বিকেলে তাকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে সেখানে সিট না পেয়ে উত্তরার একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে আটটার দিকে সে মারা যায়। রাতেই তাকে গ্রামের বাড়ি শিবালয় উপজেলার কয়রা গ্রামে আনা হয়।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নারগিস আক্তার বলেন, ‘শুক্রবার দুপুর সোয়া একটার দিকে রুবাইয়াকে জেলা হাসপাতালে আনা হয়। তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাকে তাক্ষণিক প্রয়োজনীয় চিকিসা দেন চিকিসকরা। পরে বেলা ৩টার দিকে তাকে ঢাকার সোহরাওয়ার্দীর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh