আইফোন ১১ সিরিজের তিন মডেল উন্মোচিত

ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৯, ০১:৫৬ পিএম | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৯, ০১:৫৯ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অবশেষে আইফোন ১১ উন্মোচন করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক প্রতিষ্ঠান অ্যাপল। একই সঙ্গে এই সিরিজের আরো দুইটি মডেল আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ ম্যাক্স উন্মোচন করা হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে আইফোন সিরিজের এই মোবাইলগুলোর প্রি-অর্ডার নেওয়া হবে এবং ২০ সেপ্টেম্বর থেকে অ্যাপল স্টোরে পাওয়া যাবে। আইফোন ১১র দাম ধরা হয়েছে ৬৯৯ ডলার, ১১ প্রো’র ৯৯৯ ডলার এবং ১১ প্রো ম্যাক্সের দাম ১ হাজার ৯৯ ডলার।

বাংলাদেশ সময় বুধবার রাত ১১টায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কের স্টিভ জবস অডিটোরিয়ামে আইফোন ১১ উন্মুক্ত করা হয়।

গ্লাস ডিজাইনের আইফোন ১১ পাওয়া যাবে বেগুনি, সাদা, সবুজ, হলুদ , কালো ও লাল রঙে। ম্যাট ফিনিশিংয়ের আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স পাওয়া যাবে সুবজ, ধুসর, রূপালি ও সোনালি রঙে। প্রতিটি আইফোনে আছে নতুন এ-১৩ বায়োনিক প্রসেসর। অ্যাপলের নিজস্ব তৈরি প্রসেসরটি এখন পর্যন্ত স্মার্টফোনের জন্য নির্মিত সবচেয়ে দ্রুতগতির সিপিইউ। এছাড়াও আইফোনগুলো সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং, কিউআই ওয়্যারলেস চার্জিং ও রিভার্স ওয়্যারলেস চার্জিং।

আইফোন ১১

ফোনটিতে আছে ৬ দশমিক ১ ইঞ্চির লিকুইড রেটিনা ডিসপ্লে। পেছনে আছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা ও ২-এক্স অপটিক্যাল জুমসহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা। সামনে আছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা। এতে স্লো মোশনে সেলফি ভিডিও করার ফিচার এনেছে অ্যাপল। ব্যাটারির শক্তি ৩১১০ এমএএইচ। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে।

আইফোন ১১ প্রো

ফোনটিতে আছে ওএলইডি প্যানেল সমৃদ্ধ ৫ দশমিক ৮ ইঞ্চির ডিসপ্লে। এতে আছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ১২ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স। এর সামনেও রয়েছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা। ব্যাটারির শক্তি ৩১৯০ এমএএইচ। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এবং ৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে।

আইফোন ১১ প্রো ম্যাক্স

ওএলইডি প্যানেলে তৈরি ৬ দশমিক ৫ ইঞ্চির ফোনটিতে আছে সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। আইফোন ১১ প্রো আর আইফোন ১১ প্রো ম্যাক্সের ক্যামেরা ফিচার, র‌্যাম ও স্টোরেজ একই। ফোনটির ব্যাটারির শক্তি ৩৫০০ এমএএইচ।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

অনলাইন সম্পাদক: আরশাদ সিদ্দিকী | ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh