বিমান ছিনতাই: শিমলাকে সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ

প্রতিনিধি, চট্টগ্রাম

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯, ০৭:০৭ পিএম | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯, ০৭:১০ পিএম

চিত্রনায়িকা শামসুর নাহার শিমলা। ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা শামসুর নাহার শিমলা। ছবি: সংগৃহীত

বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় চিত্রনায়িকা শামসুর নাহার শিমলাকে জিজ্ঞাসাবাদ করেছে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট। ওই ঘটনায় কমান্ডো অভিযানে নিহত পলাশ আহমেদের দ্বিতীয় স্ত্রী নায়িকা শিমলা

আজ বৃহস্পতিবার কাউন্টার টেররিজম ইউনিট কার্যালয়ে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত তাঁকে জিজ্ঞাসাবাদ করেন মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক রাজেশ বড়ুয়া।

জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের শিমলা বলেন, পলাশ কেন বিমান ছিনতাইয়ের চেষ্টা করতে গেছেন- তা আমি বলতে পারব না। আমাদের ডিভোর্স হয়ে গিয়েছিল। বিয়ের পর মনে হয়েছিল ওর মানসিক সমস্যা আছে। তাই তিক্ত হয়ে ওকে ডিভোর্স দিই।

জিজ্ঞাসাবাদ শেষে তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া সাংবাদিকদের বলেন, গত ২৫ আগস্ট শিমলা দেশে ফিরলে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। তদন্তের অংশ হিসেবে আজ (বৃহস্পতিবার) বিভিন্ন বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং-৭৩৭ উড়োজাহাজ মাঝ আকাশে ছিনতাইয়ের কবলে পড়ে। প্রায় দুই ঘণ্টা পর চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে কমান্ডো অভিযানে নিহত হন এক যুবক। প্রথমে তাঁর পরিচয় নিয়ে নানা বিভ্রান্তি তৈরি হলেও পরে আঙুলের ছাপ মিলিয়ে জানা যায় ওই যুবক নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দুধঘাটা এলাকার পিয়ার জাহান সরদারের ছেলে পলাশ আহমেদ।

ঘটনার দিন বিভিন্ন সূত্র ও অভিযান পরিচালনাকারীরা জানিয়েছিলেন, ‘পিস্তলধারী’ যুবক (পলাশ) তাঁর স্ত্রীর বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। এর পরই সংবাদমাধ্যমসহ স্যোশাল মিডিয়ায় চিত্রনায়িকা শিমলার নাম উঠে আসে।

পলাশের দ্বিতীয় স্ত্রী ছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী চিত্রনায়িকা শিমলা। ওই সময় সিনেমার শুটিংয়ে ভারতে অবস্থান করছিলেন তিনি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh