রাশি অনুযায়ী নারীর সাজসজ্জা

সাফওয়ানা জাবীন

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯, ০৯:২৮ এএম | আপডেট: ২১ অক্টোবর ২০১৯, ১১:১৪ এএম

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

নারীর জীবনে সাজগোজ একটা বিশেষ গুরুত্বপূর্ণ বিষয়। অনেকে সাজতে খুব ভালোবাসেন। আবার অনেকে একটু কম সাজতে পছন্দ করেন। নিয়ম মেনে বা রাশি অনুযায়ী সাজগোজ করলে সৌভাগ্য সব সময় আপনার সঙ্গে চলবে। দেখে নেওয়া যাক কোন রাশির নারী কেমন সাজবেন।

মেষ : যে কোনো উজ্জ্বল বর্ণের পোশাক বা লাল রঙ আত্মবিশ্বাস বাড়াবে। হেয়ার কালার ও লিপস্টিক বেশির ভাগ সময় লাল ব্যবহার করুন। মাঝে মধ্যে ফেসিয়াল ও হেয়ার কাটের দিকে বিশেষ নজর দিন।

বৃষ : এই রাশি সুন্দরের পূজারি। সব কিছুর মধ্যে সৌন্দর্যকে খোঁজে। বিশেষভাবে ত্বকের যত্ন নিন। তবে ঘরোয়া ফেসিয়াল যেমন বেসন, মধু, দই, দুধ ইত্যাদি ব্যবহার করুন। গোলাপি পোশাক ও লিপস্টিক বেশি ব্যবহার করুন। 

মিথুন : মিথুন রাশি সব সময় নতুনত্ব খোঁজে। খুব বিবেচনা করে তবেই বা নিজের ত্বক দেখে কসমেটিকস ব্যবহার করতে হবে। পোশাক হালকা সবুজ। লিপস্টিক, হেয়ার কালার, ব্লাশার ও নেলপলিস হালকা বেগুনি ব্যবহার করুন।

কর্কট : কর্কট রাশির নারীরা ঘরে থাকতে বেশি পছন্দ করে। সাজগোজও একটু হালকা রাখতে চায় এরা। তবে মাঝে মধ্যে ফেসিয়াল ও পেডিকিওর করান। সিলভার, গ্রে কালারের ব্লাশার ও নেলকালার ব্যবহার করুন। গ্রে ও হালকা নীলের ছোঁয়া পোশাকে রাখুন।

সিংহ : যে কোনো উজ্জ্বল রঙের পোশাক পরুন। বিশেষ করে হেয়ার টিট্রমেন্ট করানো প্রয়োজন। হেয়ার কালার, লিপস্টিক ও নেল কালার ডার্ক ব্রাউন, কফি কালার ও লালও চলবে।

কন্যা : কন্যা রাশি নিয়মিত আইব্রো শেপ করান। মেকআপের সময়ও আইব্রো হাইলাইট করতে হবে। বাকি সাজগোজে হালকা সবুজের ছোঁয়া রাখতে হবে।

তুলা : তুলা রাশির মহিলারা খুব উজ্জ্বল ত্বকের অধিকারী হয়। তাই খুব বেশি মেকআপ ব্যবহার না করাই ভালো। তবে দিনে বাইরে যাওয়ার সময় কমপ্যাক্ট ও সানস্ক্রিন লোশন ব্যবহার করুন।

বৃশ্চিক : বৃশ্চিক রাশিরা মেক আপের সময় চোখের ওপর বেশি নজর দিন। খুব বেশি করে চোখ হাইলাইট করুন। হেয়ার কালার, লাল পোশাক আপনার জন্য সঠিক। 

ধনু : এই রাশির ত্বকে একটু দাগছোপ থাকে বা ব্রুণ হয়। তাই নিয়মিত ত্বকের যত্ন প্রয়োজন। মেকআপের সময় দাগছোপ ঢাকতে কনসিলার লাগান। লিবুইড ফাউন্ডেশনের বদলে ফেস পাউডার বেশি ব্যবহার করুন।

মকর : আপনার ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে হালকা নীলাভ, ধূসর রং ব্যবহার করুন। ত্বক ও চুলের প্রতি বিশেষ নজর দিন।

কুম্ভ : সব কিছুতে নীল অথবা গোলাপি বা গাঢ় বেগুনি ব্যবহার করতে পারেন। আইশ্যাডো, লিপলাইনার বা হেয়ার কালার করার সময়েও এই রঙগুলো ব্যবহার করতে হবে।

মীন : আপনি সব সময় নিত্য নতুন কিছু করার চেষ্টা করুন। বেশির ভাগ সময় ওয়াটার বেসড ফাউন্ডেশন ব্যবহার করুন। এটি ত্বককে সুরক্ষা করবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh