ক্রিকেটারদের ধর্মঘট: মাশরাফি কোথায়?

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯, ০৮:৪৫ পিএম | আপডেট: ২২ অক্টোবর ২০১৯, ০৯:১৩ এএম

মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পারিশ্রমিক বাড়ানোসহ আজ সোমবার ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন তারা।

এ সময় মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি,সাব্বির রহমান, লিটন দাসসহ জাতীয় দলের আরো অনেক ক্রিকেটার উপস্থিত ছিলেন। হাজির ছিলেন ঘরোয়া ক্রিকেটাররাও। 

তবে মাশরাফি বিন মুর্তজা এ প্রতিবাদে যোগ দেননি। পুরো কার্যক্রমের মধ্যে জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার উপস্থিতি লক্ষ্য করা যায়নি। এছাড়া তিনি মিডিয়া বা সোশ্যাল মিডিয়ায় কোনো বিবৃতিও দেননি।

জাতীয় দলের স্ট্যান্ডিং ক্রিকেটার হয়েও সাকিবদের সঙ্গে কেন দলের অন্যতম কাণ্ডারি মাশরাফিকে দেখা গেল না- এমন প্রশ্ন উঠতে শুরু করেছে ক্রিকেটাঙ্গনে। ক্রিকেটারদের ১১টি দাবির প্রতিটিই যৌক্তিক এবং দেশের ক্রিকেটের স্বার্থ সংশ্লিষ্ট। তাই এই আন্দোলনে মাশরাফির উপস্থিত না থাকার কোনো কারণ নেই। এসব দাবি-দাওয়ার সঙ্গে তার একমত না থাকারও কোনো কারণ নেই। তাহলে কেন তিনি নেই? দেশের সেরা এই অধিনায়কের আন্দোলনে না থাকার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকেই প্রশ্ন তুলেছন। অনেকেই মনে করছেন, তিনি এসব দাবি দাওয়ার সঙ্গে একমত নন। তাই ধর্মঘটে যোগ দেননি।

তবে, ধারণা করা হচ্ছে- ম্যাশের বাবা গোলাম মুর্তজা স্বপন গুরুতর অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি আছেন। বাবার চিকিৎসার কারণেই হয়তো আজ মিরপুরে উপস্থিত থাকতে পারেননি জনপ্রিয় এই অধিনায়ক। ক্রিকেটারদের হয়ে আন্দোলনের নেতৃত্বে দেখা গেছে বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে। সে যাই হোক, দলের এমন কঠোর অবস্থানের সময় মাশরাফির কোনো বক্তব্য থাকবে না, সেটা মানতে পারছেন না অনেকেই।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh