মেসির হ্যাটট্রিক, বার্সেলোনার শীর্ষস্থান পুনরুদ্ধার

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১০ নভেম্বর ২০১৯, ০১:২৪ পিএম

লিওনেল মেসি

লিওনেল মেসি

লা লিগায় লিওনেল মেসির মাইলফলক ছোঁয়ার দিনে রিয়াল মাদ্রিদকে সরিয়ে শীর্ষস্থান পুনরূদ্ধার করেছে বার্সেলোনা। সেল্তা ভিগোকে তারা উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে। মৌসুমের প্রথম হ্যাটট্রিক তুলে নিয়েছেন মেসি। তাদের মতো বিধ্বংসী ছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও। এইবারকে তারা হারিয়েছে ৪-০ গোলে!

দুই ম্যাচ ধরে জয়হীন বার্সেলোনা। জয়ের ধারায় ফিরতে ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে ত্রাস ছড়িয়েছেন বার্সা অধিনায়ক মেসি। ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে নেন দলকে।

৪২ মিনিটে বার্সার ভুলে সমতায় ফেরার সুযোগ পায় সেল্তা।  তার পরেই আরও ক্ষুরধার হয়ে দাঁড়ায় বার্সার আক্রমণ। বিরতির ঠিক আগে অসাধারণ এক ফ্রি কিকে জালে বল জড়ান বার্সার প্রাণভোমরা মেসি। বিরতির পর একই ধরনের স্ট্রাইকে আবারও জাল কাঁপান তিনি। তাতে লা লিগায় ক্রিস্তিয়ানো রোনালদোর ৩৪ হ্যাটট্রিকের মাইলফলক স্পর্শ করেন মেসি। সের্হিয়ো বুসকেতৎস চতুর্থ গোলটি করলে  তৃতীয় ম্যাচে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে মেসির দল।

বার্সা একটি গোল হজম করলেও রিয়াল মাদ্রিদ রক্ষণ অক্ষত রেখে ৪-০ গোলে হারিয়েছে এইবারকে। তুলনামূলকভাবে প্রথমার্ধেই বেশ গোছানো ছিল জিদানের শিষ্যরা।

প্রথমার্ধে দুটি গোল করেছেন কারিম বেনজিমা। ১৭ মিনিটে লুজ বল থেকে জালে বল জড়িয়ে তুলে নেন ম্যাচের প্রথম গোল। ২০ মিনিটে এদেন হ্যাজার্ড ফাউলের শিকার হলে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি আদায় করে নেন রামোস। ২৯ মিনিটে আবারও পেনাল্টি পায় রিয়াল। এবার লক্ষ্যভেদ করেন বেনজিমা।

দ্বিতীয়ার্ধে অতটা ক্ষীপ্র না হলেও ব্যবধান বাড়িয়ে নিতে পেরেছে লস ব্লাঙ্কোসরা। ৬১ মিনিটে লুকা মদরিচের বানিয়ে দেওয়া বলে চতুর্থ গোলটি করেন উরুগুইয়ান মিডফিল্ডার ফেদেরিকো ভালভারদে। রিয়ালের হয়ে এটাই প্রথম গোল তার।

এই জয়ে ১২ ম্যাচে বার্সার সমান ২৫ পয়েন্ট হলেও টেবিলে দুইয়ে অবস্থান রিয়ালের। একই রাতে প্রথমে ম্যাচ জিতে শীর্ষে বসেছিল রিয়াল। পরের ম্যাচ জিতে গোল ব্যবধানে এগিয়ে থাকায় তাদের সরিয়ে শীর্ষে এখন বার্সেলোনা।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh