আইপিএলের চূড়ান্ত তালিকায় ৫ বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯, ০৭:৪০ পিএম | আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯, ১০:২৪ এএম

ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৯ ডিসেম্বর। বিগত আসরগুলোর নিলাম ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হলেও এবার হবে কলকাতায়। 

১৩তম আসরের নিলামের জন্য খেলোয়াড়দের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে জায়গা পেয়েছেন পাঁচ বাংলাদেশি। মোস্তাফিজুর রহমান ছাড়াও তালিকায় আছেন মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফুদ্দিন।

এর আগে আইপিএলের নিলামে থাকার আগ্রহ প্রকাশ করেছিলেন তামিম ইকবাল, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। কিন্তু চূড়ান্ত তালিকায় তারা জায়গা পাননি।

৯৭১ জন ক্রিকেটার নিলামে আগ্রহ প্রকাশ করে নাম নিবন্ধন করেছিলেন। ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহ ও যাচাই-বাছাই শেষে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন ৩৩২ জন ক্রিকেটার। এর মধ্যে মুশফিকের মতো মোট ২৪ জন ক্রিকেটার রয়েছেন যারা আগ্রহ দেখাননি, তবুও চূড়ান্ত নিলামে জায়গা পেয়েছেন।

এবারের তালিকায় জায়গা পাওয়া বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে কেবল মোস্তাফিজুর রহমান আগে আইপিএল খেলেছেন। তার ভিত্তি মূল্যও তাই এক কোটি রুপি। বাকি চার ক্রিকেটারের মধ্যে মুশফিক ও রিয়াদ ৭৫ লাখ এবং সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ ভারতীয় রুপি।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh