ডিআইজি মিজা‌নের জা‌মিন নাকচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০২০, ০৬:০৮ পিএম | আপডেট: ০৬ জানুয়ারি ২০২০, ১১:০৬ এএম

দুর্নী‌তি দমন ক‌মিশনের দুই মামলায় পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের জা‌মিন আবেদন নাকচ ক‌রে‌ছেন আদালত।

আজ রবিবার ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এই আদেশ দেন।পাশাপাশি এ দুই মামলায় প্রতি‌বেদন দা‌খি‌লের জন্য আগামী ৯ ফেব্রুয়ারি ধার্য করে দিয়েছেন তিনি।

সম্পদের তথ্য গোপন এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মিজান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান এবং ভাগ্নে এসআই মাহমুদুল হাসানের বিরুদ্ধে গতবছরের ১৪ জুন একটি মামলা করে দুদক।

মামলায় আসামিদের বিরুদ্ধে তিন কোটি সাত লাখ ৫ হাজার ২১ টাকার সম্পদের তথ্য গোপন এবং তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

আর অবৈধ সম্পদের অনুসন্ধান চলার মধ্যেই দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ঘুষ দেওয়ার অভিযোগ ১৬ জুলাই দায়ের করা হয় অপর মামলাটি। দুদকের বাছিরও এ মামলার আসামি।

দুদকের প্রথম মামলায় আগাম জামিনের আবেদন নিয়ে মিজান গত ১ জুলাই হাই কোর্টে গেলে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাই কোর্ট বেঞ্চ তাকে গ্রেফতারের নির্দেশ দেয়। এরপর বেশ কয়েকবার আবেদন করেও তিনি আর জামিন পাননি।

এক নারীকে জোর করে বিয়ের পর নির্যাতন চালানোর অভিযোগ ওঠায় গত বছরের জানুয়ারিতে ডিএমপির অতিরিক্ত কমিশনারের পদ থেকে সরিয়ে দেয়া হয় মিজানুর রহমানকে। আর ঘুষ লেনদেনের অভিযোগ ওঠার পর ডিআইজি মিজান ও এনামুল বাছির- দুজনকেই সাময়িক বরখাস্ত করা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh