সৌমিত্রের বায়োপিকে যিশু সেনগুপ্ত

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ১১:২৮ এএম

সৌমিত্র চট্টোপাধ্যায় ও যিশু সেনগুপ্ত।

সৌমিত্র চট্টোপাধ্যায় ও যিশু সেনগুপ্ত।

কলকাতার বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে তৈরি হবে বায়োপিক। নির্মাণ করবেন পরমব্রত চট্টোপাধ্যায়। ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করবেন যিশু সেনগুপ্ত।

সোমবার (২০ জানুয়ারি) সোশ্যাল মিডিয়ায় ছবির নাম ঘোষণা করেছেন পরিচালক। ছবির নাম ‘অভিযান’। 

এত বড় মাপের অভিনেতার দীর্ঘ অভিনয় জীবন যখন পর্দায় উঠে আসবে, আর তার সঙ্গে উঠে আসবে আরো অনেক উল্লেখযোগ্য ব্যক্তিত্বের সঙ্গে তার সখ্যতা এবং অভিনয় জীবনের গল্প। 

যিশুকে নিয়ে পরিচালক বলেন, ‘আমার এমন একজন অভিনেতার প্রয়োজন ছিলো, প্রয়োজনে যার বয়স বাড়ানো যাবে, আবার কমানোও যাবে। যিশুকে নিয়ে সেই এক্সপেরিমেন্টটা করা যায়। তা ছাড়া সৌমিত্র চট্টোপাধ্যায়ের চরিত্রাভিনেতাকে সুপুরুষ ও সুঅভিনেতাও হতে হবে।’ 

পরিণত বয়সের চরিত্রে সৌমিত্র নিজেই অভিনয় করবেন। সৌমিত্রের বায়োপিকে সত্যজিৎ তো আসবেই। কারণ সত্যজিৎ রায়ের ৩৪টি সিনেমার মধ্যে ১৪টিতে অভিনয় করেছেন তিনি। 

বায়োপিকে সত্যজিতের চরিত্রে দেখা যাবে পরিচালক কিউকে। পরমব্রত মনে করেন, সত্যজিৎ রায়ের সঙ্গে কিউয়ের চেহারার অদ্ভুত সাদৃশ্য আছে। সিনেমার দু’টি দৃশ্যে দেখা যাবে সুচিত্রা সেনকেও। পাওলি দাম থাকবেন সুচিত্রার ভূমিকায়। আরো একটি গুরুত্বপূর্ণ অতিথি চরিত্র থাকবে রবি ঘোষের চরিত্রটি। এতে দেখা যাবে রুদ্রনীল ঘোষকে। মাধবী মুখোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন সোহিনী সরকার। 

সৌমিত্রের জীবনের তিন-চারটি অধ্যায় দেখানো হবে ছবিতে। দুটো পর্বে শুটিং হবে। প্রথম ভাগ হবে ফেব্রুয়ারির শেষের দিকে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh