চাঁদপুরে করোনায় প্রথম আক্রান্ত ব্যক্তি সুস্থ

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ১৯ এপ্রিল ২০২০, ১২:৪৩ পিএম

চাঁদপুরে করোনাভাইরাস শনাক্ত হওয়া প্রথম রোগী হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

জেলার সিভিল সার্জন সাখাওয়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, ৩২ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখান থেকে ছাড়পত্র পেয়ে শনিবার মতলব উত্তরে ফিরে এসেছেন তিনি।

তিনি বলেন, এই ব্যক্তির বাড়ি রংপুর। মতলব উত্তরে তার শ্বশুরবাড়ি। তিনি নারায়ণগঞ্জে পোশাক কারখানায় চাকরি করতেন। গত ৫ এপ্রিল তিনি জ্বর নিয়ে শ্বশুরবাড়ি চলে আসেন। সন্দেহভাজন কভিড-১৯ রোগী হিসেবে ৬ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করলে পজেটিভ আসে।

তিনি আরো বলেন, ওইদিনই তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ১২ এপ্রিল তাকে ঢাকায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

সিভিল সার্জন বলেন, কুর্মিটোলা হাসপাতালে সপ্তাহ খানেক চিকিৎসা শেষে সুস্থ হলে শুক্রবার তার আবার পরীক্ষা হয়। এই পরীক্ষায় নেগেটিভ আসে।  তিনি কভিড-১৯ থেকে মুক্ত হয়েছেন। ওই দিনই সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দেয়।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুশরাত হাহান মিথেন বলেন, চাঁদপুরে শনাক্ত হওয়া প্রথম কভিড-১৯ রোগী সুস্থ হয়ে ফিরেছেন বলে জানতে পেরেছি। তিনি এখন তার শ্বশুরবাড়িতে আছেন।

চাঁদপুরে মোট ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং তাদের মধ্যে একজন মারা গেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh