করোনা প্রতিরোধে যুক্তরাষ্ট্রের বিলবোর্ডে মহানবীর উপদেশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ০৮:৪৯ পিএম

করোনাভাইরাসের কারণে কার্যত লকডাউনে রয়েছে পুরো বিশ্ব। এমনকি শক্তিধর যুক্তরাষ্ট্রকেও কাবু করে ফেলেছে প্রাণঘাতী এই ভাইরাস। দেশটির শিকাগো শহরের বিমানবন্দর সড়কে মহানবীর উপদেশ সম্বলিত বিশাল এক বিলবোর্ড স্থাপন করেছে গেইনপিচডটকম (gainpeach.com)।

কভিড-১৯ মোকাবেলায় ইসলামে দিকনির্দেশনা তুলে ধরতে শিকাগোতে এ বিলবোর্ড স্থাপন করা হয়েছে। আমেরিকার শিকাগোতে মহামারি করোনায় ক্ষতিগ্রস্তদের সেবা ও যত্ন নেয়ার দিক থেকেও প্রথম সারিতে গেইনপিচ। ইসলামের দিকনির্দেশনা মেনেও যে করোনামুক্ত থাকা যায় তা তারা বিলবোর্ডের মাধ্যমে তুলে ধরেছে।

শিকাগোর একটি বিশাল বিলবোর্ডে বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ৩টি উপদেশ তুলে ধরা হয়েছে-

ঘন ঘন হাত ধুয়ে নিন।

মহামারি (করোনা) আক্রান্ত অঞ্চল ত্যাগ করবেন না।

মহামারি (করোনা) আক্রান্ত অঞ্চলে যাবেন না।

গেইনপিচ শিকাগো শহরে বিলবোর্ডের মাধ্যমে সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরির লক্ষ্যে মহানবীর এ তিন উপদেশ তুলে ধরেছে, যা পালন করলে করোনার প্রভাব বাড়ার পাশাপাশি করোনার বিস্তারও রোধ হবে।

ইসলাম সম্পর্কে আরো অনেক তথ্য পেতে গেইনপিচ এ বিলবোর্ডে দর্শকদের তাদের হটলাইন :800-662 -এ যোগাযোগ কিংবা তাদের সাইট : www.GainPeace.com ভিজিটের আহ্বান জানিয়েছে।

সচেতনতা তৈরির লক্ষ্যে গেইনপিচ বিশ্বব্যাপী সবার সমর্থন ও সহযোগিতা চেয়েছে। যে কোনো প্রয়োজনে কিংবা সহযোগিতায় তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন ever www.GainPeace.com/[email protected] এ লিংকে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh