ভাড়াটিয়াকে বের করে দেয়া সেই বাড়ির মালিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২০, ০৯:৫৭ এএম | আপডেট: ২২ এপ্রিল ২০২০, ০৯:৫৯ এএম

বকেয়া ভাড়ার জন্য বাসায় ভাংচুর ও ভাড়াটিয়াকে বের করে দেয়া কাঠালবাগানের সেই বাড়ির মালিক নুর আক্তার শম্পাকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২১ এপ্রিল) রাতে রাজধানীর ধানমন্ডির একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-২। 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর কমান্ডার মেজর এইচএম পারভেজ আরেফিন।

তিনি বলেন, কলাবাগান থানার ফ্রি স্কুল স্ট্রিট এলাকার এই বাড়ি মালিক গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে স্বামী শহিদুল্লাহ খানকে নিয়ে বাড়ির নিচতলার ভাড়াটিয়া সেলিম হোসেনের কাছে গিয়ে মার্চ মাসের ভাড়া চান। কিন্তু বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে সব কাজ বন্ধ হওয়ায় আগামী মাসে এক সাথে ভাড়া দেবে বললে তারা মানেনি। পরে বাড়ির মালিক ও তার স্বামী বাসার জিনিসপত্র ভাংচুর, মারধর করে ভাড়াটিয়ার পরিবারের সব সদস্যকে রাত সাড়ে ১০টার দিকে বের করে মূল গেইটে তালা লাগিয়ে দেন। 

এরপর পুলিশ-র‌্যাবের দুইদিনের চেষ্টার পরও বাসায় ফিরতে না পেরে পরিবারটি আশ্রয় নেয় দক্ষিণ বাড্ডায় মায়ের বাসায়। বাসার মালিকের সাথে দফায় দফায় যোগাযোগ করেও কোনো সমাধান না হওয়ায় শেষ সোমবার বিকেলে পুলিশ কাঠালবাগানের ৫৭/৭ সেই বাসার তালা ভেঙ্গে পরিবারটিকে বাসায় দিয়ে আসে।

পরে এই ঘটনায় কলাবাগান থানায় একটি মামলা দায়ের করেন সেলিম হোসেন।

র‌্যাব কর্মকর্তা পারভেজ বলেন, মামলায় পুরো ঘটনার বর্ণনা দিয়ে বাড়ির মালিক শম্পা ও তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। মামলার পর থেকেই এই দম্পতি বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না।

তিনি বলেন, রাতে গোপন সংবাদের ভিত্তিতে ধানমন্ডির একটি বাসা থেকে বের হয়ে অন্য কোথাও যাওয়ার সময় শম্পাকে গ্রেফতার করা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh