সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত প্রায় চার হাজার বাংলাদেশি

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২০, ১০:৩৬ এএম

সিঙ্গাপুরে প্রায় চার হাজার বাংলাদেশি প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এখন পর্যন্ত সেখানে কোনো বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি।

সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, সিঙ্গাপুর সরকার আক্রান্ত বাংলাদেশির সঠিক সংখ্যা আনুষ্ঠানিকভাবে জানায়নি। তবে বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্য অনুসারে আমাদের ধারণা, প্রায় চার হাজার বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

তিনি আরো বলেন, আক্রান্ত বাংলাদেশিদের কারো অবস্থাই গুরুতর নয়। এমনকি গুরুতর অসুস্থ ছিলেন যে বাংলাদেশি কর্মী, তাকে প্রায় দুই মাসের বেশি সময় পর আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়েছে। তার শারীরিক অবস্থাও বেশ ভালো। 

সিঙ্গাপুরে টানা তৃতীয় দিনের মতো আক্রান্ত লোকের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটের তথ্য মতে, বুধবার আক্রান্ত এক হাজার ১৬ জনের মধ্যে মাত্র ১৫ জন স্থানীয়। বাকি এক হাজার একজন বিদেশি। সবমিলিয়ে দেশটিতে করোনাভাইরাসের সংক্রমিত লোকের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

বর্তমানে দেশটিতে প্রায় এক লাখ ৩০ হাজারের মতো বাংলাদেশি অবস্থান করছেন বলে জানিয়েছে সিঙ্গাপুরস্থ হাইকমিশন।

চীনে উৎপত্তি হওয়া নভেল করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশে ছড়িয়েছে। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১ লাখ ৮৪ হাজার ২৩০ জন। আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৩৭ হাজার ৭৯০ জন। এদের মধ্যে বর্তমানে ১৭ লাখ ৩৫ হাজার ৭৮৪ জন চিকিৎসাধীন এবং ৫৬ হাজার ৬৭৯ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh