কল্যাণ ফান্ডের টাকার দাবিতে পরিবহন শ্রমিকদের মানববন্ধন

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২০, ০৯:৪০ পিএম | আপডেট: ৩০ এপ্রিল ২০২০, ০৯:৪২ পিএম

শ্রমিক কল্যাণ ফান্ডের টাকার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন বাস পরিবহন শ্রমিকরা।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুর ১২ থেকে শহরের বাসস্ট্যান্ড এলাকায় লালমনিরহাট- বুড়িমারী মহাসড়কে ঘন্টাব্যাপী ওই মানববন্ধনে দুই শতাধিক পরিবহন শ্রমিক অংশ নেয়। পরে তারা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন, বুড়িমারী থেকে তিস্তা পর্যন্ত বিভিন্ন পরিবহন থেকে কল্যাণ ফান্ডের নামে আদায় করা হয় মোটা অঙ্কের টাকা। কিন্তু সেই টাকার কোন হিসাব নেই। করোনা দুর্যোগে কর্মহীন হয়ে শ্রমিকদের কষ্টে দিন কাটছে। ঘরে খাবার নেই কিন্তু তারা শ্রমিক কল্যাণ ফান্ড থেকে কোন সহযোগিতা পাচ্ছেন না। তারা বছরের  পর বছর শ্রমিক কল্যাণ ফান্ডে চাঁদা দিয়ে আসলেও দুর্যোগকালে শ্রমিকদের কল্যাণে গঠিত কল্যাণ ফান্ড তাদের কোন কল্যাণেই আসছে না।
 
মানববন্ধন থেকে তারা অভিযোগ করে বলেন, শ্রমিকদের কল্যাণ ফান্ডের টাকা আত্মসাৎ করে শ্রমিক নেতারা তৈরি করেছেন বিলাসবহুল বাড়ি, কিনেছেন জমি ও গাড়ি। শ্রমিকদের রক্ত চুষে শ্রমিক নেতারা কোটিপতি হলেও করোনা দুর্যোগে শ্রমিকদের পাশে নেই তারা। কল্যাণ ফান্ড থেকে জমানো টাকা শ্রমিকদের না দিলে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবেন বলেও হুশিয়ার করেন সাধারণ শ্রমিকরা।


তবে লালমনিরহাট বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ জানান, শ্রমিক কল্যাণ ফান্ডের টাকা বিভিন্ন সময় শ্রমিকদের কল্যাণেই ব্যয় করা হয়েছে। তারা দু:স্থ্ শ্রমিকদের সাধ্য মতো খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন বলেও তিনি দাবি করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh