ঈদ পর্যন্ত বন্ধ থাকবে স্বর্ণের দোকান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২০, ০৩:৩১ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আগামী ঈদুল ফিতর পর্যন্ত দেশব্যাপী সোনার দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। 

বৃহস্পতিবার (৭ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানায়। এ খাতের নেতাদের সঙ্গে টেলি কনফারেন্সের মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানায় সংগঠনটি।

ভাইরাসের সংক্রমণ রােধে দোকান মালিক, কর্মচারী ও ক্রেতাসাধারণের স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে ঈদুল ফিতর পর্যন্ত সব জুয়েলারি দোকান বন্ধ রাখার পক্ষে টেলি কনফারেন্সে সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি সিদ্ধান্ত মোতাবেক স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে কোনো মার্কেট কমিটি যদি সীমিত পরিসরেও কোনো জুয়েলারি দোকান খোলে, তবে তার দায়ভার ওই জুয়েলার্স মালিককেই বহন করতে হবে। এ সংক্রান্ত কোনো জটিলতার জন্য বাজুস দায়ভার নেবে না। 

এছাড়া বিজ্ঞপ্তিতে প্রাচীন ও সম্ভাবনাময় এ শিল্পকে বাঁচিয়ে রাখতে ক্ষুদ্র, মাঝারি, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্বর্ণ শিল্পীদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়। 

এর আগে বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে দেশের অন্যতম সেরা শপিং কমপ্লেক্স যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা সিটি কমপ্লেক্স ঈদ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে মালিকগণ। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh