লেভানদোভস্কি-পাভার্দের গোলে জয় পেলো বায়ার্ন

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৮ মে ২০২০, ১২:৪২ পিএম

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন পর মাঠে ফিরে ভালো শুরু করতে পারেনি বায়ার্ন। তবে লেভানদোভস্কি ও পাভার্দের গোলে ইউনিয়ন বার্লিনকে হারিয়ে বুন্ডেসলিগায় শীর্ষস্থান মজবুত করল বায়ার্ন মিউনিখ।

রবিবার (১৭ মে) প্রতিপক্ষের মাঠে ২-০ গোলে জিতলো টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্ন। গত অক্টোবরে লিগের প্রথম দেখায় ইউনিয়ন বার্লিনকে ২-১ গোলে হারিয়েছিল তারা। সেই ম্যাচেও গোল দুটি করেছিলেন লেভানদোভস্কি ও পাভার্দ। সেই পুরনো ছন্দেই যেন ফিরতে শুরু করেছেন তারা।

ইউনিয়ন বার্লিনের মাঠেও ছিলো করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে নানা সতর্কতা। গ্যালারি ছিলো ফাঁকা, মাঠের বাইরে বেঞ্চের খেলোয়াড় থেকে শুরু করে সবার মুখে ছিলো মাস্ক।

করোনার প্রভাব কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে ফিরে শুরুটা ভালো করতে পারেনি বায়ার্ন। প্রথমার্ধে তাদের পারফরম্যান্সে ছিলো ওঠানামা। অবশ্য এর মাঝেই গোল আদায় করে নেয় তারা; ৪০তম মিনিটে স্পট কিকে দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি।

আসরে সর্বোচ্চ গোলদাতার এটি ২৬তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে তার গোল হলো ৪০টি, মাত্র ৩৪ ম্যাচ খেলে।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে জার্মান মিডফিল্ডার লেয়ন গোরেটস্কার কোনাকুনি শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

৮০তম মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন পাভার্দ। জসুয়া কিমিচের কর্নারে হেডে গোলটি করেন ফরাসি এই ডিফেন্ডার।

২৬ ম্যাচে ১৮ জয় ও চার ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৫৮। আগের দিন শালকেকে ৪-০ গোলে হারানো বরুশিয়া ডর্টমুন্ড ৪ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh