খাগড়াছড়িতে সেনাবাহিনীর একমিনিটের ঈদ বাজার

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশ: ২৪ মে ২০২০, ০২:২৮ পিএম

ঈদকে সামনে রেখে করোনা মহামারিতে গরীব, অসহায় ও দুস্থ মানুষ যখন ঈদের কেনাকাটা করতে পারছে না, ঠিক তখনি তাদের পাশে দাঁড়িয়েছেন খাগড়াছড়ি রিজিয়নের সেনা সদস্যরা।

২৪ পদাতিক ডিভিশনের জিওসি'র নির্দেশে হত-দরিদ্রদের মাঝে বিনা মূল্যে শাড়ি, লুঙ্গী, চাল, আটা, তেল, চিনি, লবণ, ডাল, সুজি, বিস্কিট, গুড়া দুধ, লাচ্ছা সেমাই, আলু, বরবটি, মিষ্টি কুমড়াসহ সবজি বিতরণ করা হয়।

রবিবার (২৪ মে) সকালে খাগড়াছড়ি জেলা স্টেডিয়ামে শারীরিক দূরত্ব নিশ্চিত করে এক মিনিটের ঈদের বাজার নামে ব্যতিক্রমধর্মী এ কার্যক্রমের উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ফয়জুর রহমান।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের সার্বিক তত্ত্বাবধানে খাগড়াছড়ি সেনা জোন এই উদ্যোগটি আয়োজন ও পরিচালনা করে। ঈদ উপহারের সাথে দেয়া সবজি রিজিয়নের আওতাধীন পানছড়ি উপজেলার প্রান্তিক চাষিদের কাছ থেকে ন্যায্য মূল্যে কিনে আনা হয়েছে।

এতে লাভবান হচ্ছে প্রান্তিক কৃষক। যারা করোনা পরিস্থিতিতে ন্যায্য মূল্যে উৎপাদিত কৃষিজ পণ্য বিক্রি করতে পারছে না।

এ সময় ঈদ উপহারের পাশাপাশি সাজানো বাজার থেকে এক মিনিটের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সংগ্রহ করেন হত-দরিদ্ররা।

খাগড়াছড়ি রিজিয়ন এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ফয়জুর রহমান জানান, এই দুঃসময়ে সেনাবাহিনীর পক্ষ থেকে ঈদ উপহার নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনা দুর্যোগে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh