বাংলাদেশের শ্রীলংকা সফরও স্থগিত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০২০, ০৯:১৯ পিএম

করোনাভাইরাসের (কভিড-১৯) সৃষ্ট সংকটে স্থগিত হয়ে গেল বাংলাদেশের শ্রীলংকা সফরও। জুলাইতে এই সিরিজ আয়োজনের ব্যাপারে আশাবাদী ছিল শ্রীলংকা। এই সফরে তিন টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের।

তবে করোনা ভাইরাসকালীন পরিস্থিতিতে আপাতত এই সিরিজ আয়োজন সম্ভব হচ্ছে না বলেই ঠিক করেছে দুই বোর্ড। জুলাই-আগস্টে তিন টেস্ট খেলতে শ্রীলংকা সফর নিয়ে অনিশ্চয়তা আগেই তৈরি হয়েছিল। 

শ্রীলংকায় করোনা ভাইরাসের পরিস্থিতি উপমহাদেশের অন্যান্য দেশের তুলনায় ভালো হলেও বাংলাদেশের পরিস্থিতি এই সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে বিসিবিকে। 

ক্রিকইনফোর খবর অনুযায়ী, বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের সিদ্ধান্তের কথা শ্রীলংকাকে জানিয়ে দিয়েছে। এজন্য তারা নিজেদের প্রস্তুতির অভাবের কথা উল্লেখ করেছে। এর মানে হচ্ছে করোনাভাইরাস মহামারির কারণে বাংলাদেশ এবং শ্রীলংকা, উভয় দলই আরো কিছুদিন মাঠের বাইরে থাকবে।

এদিকে, এখনো কোনো ক্রিকেটারদের অনুশীলন শুরু করতে পারেনি বিসিবি, দেশে আক্রান্তের সংখ্যা পেরিয়ে গেছে ১ লাখ। মাশরাফি বিন মুর্তজাসহ কয়েকজন ক্রিকেটারও আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এই পরিস্থিতিতে সফর স্থগিত করে দিয়েছে দুই বোর্ড।

এর আগে, করোনাভাইরাসের প্রকোপে এ নিয়ে পাঁচটি সিরিজ স্থগিত হয়ে গেল বাংলাদেশের। পাকিস্তান সিরিজের পর আয়ারল্যান্ড সফর আগেই স্থগিত হয়েছিল। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের হোম সিরিজের পর শ্রীলংকার সঙ্গে অ্যাওয়ে সিরিজও স্থগিত হলো। যার মানে সেপ্টেম্বরে এশিয়া কাপের আগে কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সম্ভাবনা নেই বাংলাদেশের।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh