দোকান-শপিংমল সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২০, ০১:১৭ এএম | আপডেট: ০১ জুলাই ২০২০, ০৭:১৯ এএম

করোনার সংক্রমণ পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত আজ বুধবার (০১ জুলাই) থেকে ৩ আগস্ট পর্যন্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হাটবাজার, দোকানপাট ও শপিংমল খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার।

এর আগে দেশে মহামারি করোনার প্রকোপ এবং সংক্রমণ কমাতে দোকানপাট বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দিয়েছিলো সরকার।

এসব ব্যবসায়িক খোলা রাখার সময় ৩ ঘণ্টা বাড়িয়ে মঙ্গলবার  (৩০ জুন) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, পরিস্থিতির উন্নতি না হওয়ায় সীমিত পরিসরে যেভাবে অফিস চলছে, তা আগামী ৩ আগস্ট পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। রাত ১০টা হতে সকাল ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ব্যতীত (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকার ইত্যাদি) বাসস্থানের বাইরে আসা যাবে না।

ঈদুল আযহার সময় স্বাস্থ্য সেবা বিভাগের জারিকৃত স্বাস্থ্যবিধি অনুযায়ী কোরবানীর পশুর হাট আয়োজন অনুমতি প্রদান করা যাবে। এছাড়া অন্যান্য বিষয় সমূহ আগের মতোই মেনে চলতে হবে বলে আদেশে জানানো হয়। 

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর গত ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে অফিস খোলার পাশাপাশি গণপরিবহনও চলাচালের অনুমতি দেয় সরকার। পরে এ ব্যবস্থা ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়। সেই মেয়াদ মঙ্গলবার শেষ হয়েছে। ফলে বুধবার থেকে এর মেয়াদ বৃদ্ধি করে ৩ আগস্ট পর্যন্ত করা হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh