বার্জার পেইন্টসের হ্যান্ড স্যানিটাইজার বাজারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২০, ০৯:১৬ এএম

হ্যান্ড স্যানিটাইজার নিয়ে এসেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি বার্জার পেইন্টস। ‘বার্জার মি. এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার’ নামে এটি বাজারজাত করা হচ্ছে।

প্রতিষ্ঠানটির পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘যেহেতু এখন পর্যন্ত করোনাভাইরাস প্রতিরোধে বা প্রতিকারে কোনো ওষুধ বা টিকা নিশ্চিত করা যায়নি, সেহেতু এই রোগ প্রতিরোধে হাত পরিষ্কার এবং জীবানুমুক্ত রাখা আরো বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আর সাবান দিয়ে হাত ধোয়া সবসময় সম্ভবপর হয়ে উঠে না। এ জন্য এর দ্রুত ও সহজ বিকল্প হচ্ছে অ্যালকোহলভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার। তবে এ ক্ষেত্রে যেকোনো ফর্মুলার হ্যান্ড স্যানিটাইজার কার্যকরী নয়। এ জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাভাইরাস প্রতিরোধে দুটি অ্যালকোহলভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার ফর্মুলা অনুমোদন করেছে। ডব্লিউএইচও’র অনুমোদিত ফর্মুলার ওপর ভিত্তি করেই বার্জার পেইন্টস বাংলাদেশ তাদের হ্যান্ড স্যানিটাইজার বাণিজ্যিকভাবে তৈরি করছে।’

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর থেকে প্রয়োজনীয় সব অনুমোদন এবং অনুমতি সাপেক্ষে প্রতিষ্ঠানটি ‘বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড’ হ্যান্ড স্যানিটাইজার তৈরি শুরু করেছে বলে এতে উল্লেখ করা হয়েছে।

বার্জার পেইন্টস বাংলাদেশের জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নেওয়াজ বলেন, ‘কভিড-১৯ মহামারি আমাদের জনজীবনকে বিপর্যস্ত করে তুলেছে। বাংলাদেশ সরকারসহ দেশের সব প্রতিষ্ঠানের মোকাবিলায় এগিয়ে এসেছে। এই সংক্রমণ রোধে ব্যক্তিগত পরিচ্ছন্নতার অংশ হিসেবে হ্যান্ড স্যানিটাইজার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।’

“দেশের অন্যতম সবচেয়ে পুরানো এবং দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আমরা বিশ্বাস করি যে, এই দুর্যোগ মোকাবিলায় আমাদেরও দায়িত্ব পালন করার সুযোগ রয়েছে। সেই দায়িত্ববোধের আওতায় ‘বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজার’ প্রস্তুত করা শুরু হয়েছে।”

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যক্তিগত সুরক্ষা ও পরিচ্ছন্নতা নিশ্চিতকরণে প্রতিষ্ঠানটি ডিলার এবং পেইন্টারদের মাঝে ইতোমধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে। ২৫০ মিলি আকারের তরল বার্জার মি: এক্সপার্ট অ্যাডভান্সড হ্যান্ড স্যানিটাইজারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৮০ টাকা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh