পাপুলের সাথে সংশ্লিষ্টতায় বরখাস্ত কুয়েতের মেজর জেনারেল

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০১ জুলাই ২০২০, ০৯:৪৮ এএম | আপডেট: ০১ জুলাই ২০২০, ০৯:৪৯ এএম

মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের সাথে সংশ্লিষ্টতা থাকায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল মাজেন আল জারাহকে বরখাস্ত করা হয়েছে।

কুয়েতের আরব টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, পাপুলের সাথে অবৈধ অর্থ লেনদেন এবং ঘুষ গ্রহণের অভিযোগে মাজেন আল জারাহকে বরখাস্ত করা হয়। কুয়েতের উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী আনাস আল সালেহ এক আদেশের মাধ্যমে তাকে বরখাস্ত করেন।

গত ৭ জুন মানব পাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারের অভিযোগে এমপি পাপুলকে গ্রেফতার করে কুয়েতের পুলিশ। জিজ্ঞাসাবাদে পাপুল জানিয়েছেন, কীভাবে তিনি কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তাদের সহায়তায় মানবপাচার ও অর্থপাচার করতেন। বর্তমানে পাপুল কুয়েতের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। আগামী ৬ জুলাই পাপুলের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠনের কথা রয়েছে। অপরাধ প্রমাণ হলে পাপুলের পাঁচ থেকে ১৫ বছরের কারাদণ্ড ও জরিমানা হতে পারে।

পাপুল ২০১৮ সালে লক্ষ্মীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ওই নির্বাচনে আওয়ামী লীগ জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দিয়েছিল। কিন্তু জাতীয় পার্টির প্রার্থী শেষ মূহূর্তে সরে দাঁড়ালে বিএনপিকে ঠেকাতে স্থানীয় আওয়ামী লীগ পাপুলের পক্ষে কাজ করে। এমপি হওয়ার পর স্বতন্ত্র সংসদ সদস্যদের কোটায় পাওয়া সংরক্ষিত একটি আসনে তার স্ত্রী সেলিনাকে এমপি করে আনেন পাপুল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh