সেই রায়হান মালয়েশিয়ায় ১৪ দিনের রিমান্ডে

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৬ জুলাই ২০২০, ১০:২০ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় মালয়েশিয়ায় অভিবাসী কর্মীদের দুর্ভোগ নিয়ে মন্তব্যের অভিযোগে আটক বাংলাদেশি তরুণ রায়হান কবিরকে ১৪ দিনের রিমান্ডে নিয়েছে দেশটির পুলিশ।

গত শুক্রবার রায়হানকে কুয়ালালামপুর থেকে আটক করে ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তারা। পরে পুলিশের কাছে হস্তান্তর করা হলে গতকাল শনিবার (২৫ জুলাই) তাকে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়।

এদিকে রায়হানের সাথে দেখা করতে চেয়েছেন তার দুই আইনজীবী। রায়হানের সাথে দেখা করার অনুমতি চেয়ে গতকাল দুই আইনজীবী সুমিথা শানথিনি ও সেলভারাজা চিন্নাহ ইমিগ্রেশন বিভাগের কাছে চিঠি লিখেছেন।

দুই আইনজীবী আজ রবিবার (২৬ জুলাই) এক যৌথ বিবৃতিতে বলেন, আমাদের মক্কেল রায়হান কবির পুলিশের কাছে আটক নেই, এটা জেনে আমরা তার সাথে দেখা করতে চেয়েছি। এরই মধ্যে আমরা ইমিগ্রেশন বিভাগের কাছে পাঠানো ই-মেইলে সোমবার দুপুর ২টায় রায়হানের সাথে দেখা করতে চেয়েছি।

মালয়েশিয়ার ইমিগ্রেশনের মহাপরিচালক খাইরুল জাইমি দাউদকে উদ্ধৃত করে বার্তা সংস্থা বার্নামা জানিয়েছে, রায়হানের কাছ থেকে সাক্ষ্য গ্রহণ শেষে অভিবাসন ডিটেনশন ডিপোতে রাখা হবে। তাকে বাংলাদেশে ফেরত পাঠাতে দুই থেকে তিন সপ্তাহ লাগতে পারে।

আল জাজিরার বিশেষ প্রতিবেদন “লকড আপ ইন মালয়েশিয়া’স লকডাউন”-এ রায়হান তার বন্ধুর প্রেক্ষাপট তুলে ধরে অভিবাসীদের দুর্ভোগের কথা বলেছিলেন। এই প্রতিবেদনে করোনাভাইরাসের সময় লকডাউন চলাকালে মালয়েশিয়ায় অভিবাসী কর্মীদের প্রতি দেশটির আইন-শৃঙ্খলা বাহিনীর বর্ণবাদী ও বৈষম্যমূলক আচরণ তুলে ধরা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh