রাজনৈতিক পরিচয় অপরাধীর ঢাল হতে পারে না: কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২০, ০২:৫৫ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনৈতিক পরিচয় যে অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা প্রমাণ করেছেন। 

তিনি বলেন, শেখ হাসিনা সরকার অপরাধীকে দলীয় পরিচয়ে বাঁচানোর চেষ্টা করেনি।

আজ রবিবার (৯ আগস্ট) গোপালগঞ্জ সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। কাদের বলেন, শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে। অপরাধীকে দলীয় পরিচয়ে বাঁচানোর চেষ্টা করেনি, অপরাধী যে দলেরই হোক, বিচারের আওতায় আনা হয়েছে। 

তিনি বলেন, এ সরকার জনগণের মনের ভাষা বোঝে বলেই যেকোনো বিষয়ে দ্রুততম সময়ে ব্যবস্থা নেয়। যেকোনো অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান অত্যন্ত কঠোর এবং তা এরই মধ্যে প্রমাণ হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের বিভিন্ন সমালোচনার বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ নানাভাবে কথা বলেন। তাদের কাছে আমার প্রশ্ন- ক্যাসিনোবিরোধী অভিযান, স্বাস্থ্যখাতে জেকেজি, রিজেন্ট গ্রুপের বিরুদ্ধে চলমান অভিযান চালানোর আগে সরকারকে কেউ কি বলে দিয়েছিল? না, বলে দেয়নি। সরকার নিজেই এসব অনিয়ম উদঘাটন করেছে, কোনো ধরনের ধামাচাপা দেয়ার চেষ্টা করেনি। 

তিনি বলেন, যারা সরকারের সমালোচনা করছেন, তাদের আমলে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে তারা কী ব্যবস্থা নিয়েছিলেন? দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন আর দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়াই তাদের সফলতা।

তিনি আরো বলেন, বিএনপি দলীয় গঠনতন্ত্র থেকে ৭ নং ধারা বাতিল করে দুর্নীতিবাজদের দলীয় নেতৃত্বে গণতান্ত্রিক স্বীকৃতি দিয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh