স্বাস্থ্যের সাবেক ডিজিকে রিজেন্টকাণ্ডে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২০, ১১:২০ এএম

রিজেন্ট হাসপাতালের দুর্নীতি ও করোনাভাইরাসের সনদ দেয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদের জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল ১০টার দিকে দুদকের প্রধান কার্যালয়ে অনুসন্ধান দলের প্রধান শেখ মো. ফানাফিল্যার নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

সংস্থাটির পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রণব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য জানিয়েছেন।

অভিযোগে বলা হয়েছে, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ও অন্যরা জনসাধারণের সাথে করোনাভাইরাসের সনদ দেয়ার নামে প্রতারণা করে কোটি কোটি টাকা অর্জন করেছে। এই অভিযোগে চলমান অনুসন্ধানে আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

একই অভিযোগে বুধবার (১২ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের সাবেক পরিচালক ডা. মো. আমিনুল হাসান, উপপরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

এছাড়া নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনায় অনিয়মের অভিযোগে আবুল কালাম আজাদকে গতকাল প্রথমদিনের মতো জিজ্ঞাসাবাদ করে দুদক। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেন দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে অনুসন্ধানকারী দলের সদস্যরা।

ওই জিজ্ঞাসাবাদ শেষে তিনি নিজেকে নির্দোষ দাবি করে বলেছেন, দায়িত্বপালনকালে কোনো দুর্নীতি করিনি। আমি সৎ, দক্ষ,সজ্জন ও মেধাবী হিসেবে কাজ করে গেছি। তবে তিনি সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দেননি।

গত ২১ জুলাই স্বাস্থ্যখাতের অব্যবস্থাপনা আর অনিয়মের সমালোচনার মধ্যে পদত্যাগ করেন আবুল কালাম আজাদ। এরপর গত ৬ আগস্ট মাস্ক-পিপিইসহ করোনা স্বাস্থ্য সামগ্রী ক্রয়ে দুর্নীতি এবং রিজেন্ট হাসপাতালের অনিয়ম অনুসন্ধানে তার বক্তব্য নেওয়ার জন্য ১২ ও ১৩ আগস্ট তাকে দুদকে হাজির হতে বলা হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh