না ফেরার দেশে ব্ল্যাক প্যান্থার অভিনেতা বোজম্যান

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৯ আগস্ট ২০২০, ১০:১১ এএম | আপডেট: ২৯ আগস্ট ২০২০, ১০:৫৮ এএম

চ্যাডউইক বোজম্যান

চ্যাডউইক বোজম্যান

ক্যানসারের কাছে হার মানলেন ব্ল্যাক প্যান্থার খ্যাত যুক্তরাষ্ট্রের এই অভিনেতা চ্যাডউইক বোজম্যান। 

৪৩ বছর বয়সী এই অভিনেতা গতকাল শুক্রবার (২৮ আগস্ট) লস অ্যাঞ্জেলসের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি চার বছর ধরে কোলন ক্যানসারে ভুগছিলেন। জীবিত থাকাকালে বোজম্যান তার রোগ সম্পর্কে কখনো কিছু বলেননি।

এক বিবৃতিতে বোজম্যানের মৃত্যুর খবর নিশ্চিত করে তার টুইটারে বলা হয়েছে, আমরা অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, চ্যাডইউক বোজম্যান আর নেই। ব্ল্যাক প্যান্থার ছবিতে কিং টি’চালার ভূমিকায় অভিনয় করা ছিল তার জন্য সম্মানের।

মার্ভেলের সুপারহিরোর ভূমিকায় অভিনয়ের আগে বোজম্যান বিখ্যাত কৃষ্ণাঙ্গ বেসবল খেলোয়াড় জ্যাকি রবিনসনকে নিয়ে ২০১৩ সাথে নির্মিত ‘৪২’ ও সুরকার জেমস বাউনকে ২০১৪ সালে নিয়ে নির্মিত ‘গেট অন আপ’ ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন।

২০১৮ সালের অন্যতম ব্যবসা সফল ছবি ব্ল্যাক প্যান্থারে অভিনয়ের জন্য বোজম্যানকে স্মরণ করা হবে। ছবিটি বিশ্ব জুড়ে ১.৩ বিলিয়ন ডলার আয় করে। আর ব্ল্যাক প্যান্থার হলো সুপারহিরোদের নিয়ে তৈরি প্রথম চলচ্চিত্র, যা অস্কারে সেরা ছবির জন্য মনোনয়ন পেয়েছিল।

টি’চালা চরিত্রটিই তার ক্যারিয়ারের সর্বোচ্চ সম্মান বয়ে আনে। এটি সূচিত হয়েছিল ২০১৬ সালের মার্ভেল সিনেমা ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’এ। এরপর ২০১৮ সালে মুক্তি পায় তার ‘ব্ল্যাক প্যান্থার’ সিনেমাটি। এ চরিত্রে তাকে সবশেষ দেখা গেছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ সিনেমায়।- বিবিসি 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh