জাতিসংঘের ৩ সংস্থার নির্বাহী বোর্ডের সদস্য বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০, ০১:৫৩ পিএম | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০, ০১:৫৪ পিএম

সর্বোচ্চ ভোট পেয়ে জাতিসংঘের তিনটি অঙ্গসংস্থা ইউএনডিপি, ইউএনএফপিএ, ইউএনওপিএসের নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২০২১-২০২৩ মেয়াদের জন্য গঠিত কমিটির নির্বাচনে বাংলাদেশ ৫৪ ভোটের মধ্যে ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। নির্বাচনে একটি মাত্র সদস্য দেশ ভোট দানে বিরত থাকে। পহেলা জানুয়ারি ২০২১ থেকে নব-নির্বাচিত এই নির্বাহী বোর্ড কাজ শুরু করবে।

৫৪ সদস্য বিশিষ্ট জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক কাউন্সিলের (ইকোসক) আটটি অঙ্গসংস্থার এই নির্বাচন জাতিসংঘ সদরদফতরে সরাসরি ভোটের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রা এবং জাতিসংঘের সংস্থাসমূহ ও তার কার্যনির্বাহি বোর্ডসমূহের সাথে ঘনিষ্টভাবে কাজ করার কারণে বাংলাদেশ সুদৃঢ় উত্তরাধিকার, বিশ্বাস ও আস্থার যে সম্পর্ক অর্জন করেছে এ বিজয় তারই বহিঃপ্রকাশ।

বাংলাদেশ বর্তমানে ইউনিসেফ ও ইউএন উইমেনের নির্বাহী বোর্ডের সদস্য। এছাড়া জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা বর্তমানে ইউনিসেফ নির্বাহী বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। -বাসস

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh