ক্রিকেটারদের কোয়ারেন্টিন নিয়ে মত বদলালো শ্রীলংকা

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৯ এএম | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২০, ০১:১৬ পিএম

ছবি: স্টার মেইল

ছবি: স্টার মেইল

অবশেষে কোয়ারেন্টিন প্রশ্নে আগের অবস্থান থেকে সরে এসেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। এতে বাংলাদেশ দলের আসন্ন শ্রীলংকা সফরকে ঘিরে যত অনিশ্চয়তা কেটে যাওয়ার আভাস মিললো।

গতকাল বুধবার (১৬ সেপ্টেম্বর) রাতে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, এসএলসি একটি নতুন জৈব-সুরক্ষা পরিকল্পনা তৈরি করেছে। সেই পরিকল্পনা অনুযায়ী, সফরের অষ্টম দিন থেকে বাংলাদেশ দল টেস্ট সিরিজের জন্য প্রস্তুতির অনুমতি পাবে।

তার আগে অবশ্য প্রথম সাত দিন হোটেলে আইসোলেশনে থাকবে বাংলাদেশ দল। অর্থাৎ বিসিবির চাওয়াই পূরণ হচ্ছে। বিসিবি চাইছিল যে- ১৪ দিন নয়, শ্রীলংকায় গিয়ে সাতদিনের কোয়ারেন্টিনে থাকবে দল। তারপর অনুশীলন করবে।

এর আগে এসএলসি জানিয়েছিল, সফরের শুরুতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে সফরকারী দলকে। এতে কোনো ছাড় দেয়া হবে না। আর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ছিল সাতদিন কোয়ারেন্টাইনের পক্ষে। দুই বোর্ডের এমন অনড় অবস্থানের কারণে একপর্যায়ে সফরই ভেস্তে যেতে বসেছিল। তবে লঙ্কান ক্রীড়া মন্ত্রীর হস্তক্ষেপে শেষমেশ আলোর মুখ দেখতে চলেছে কাঙ্ক্ষিত লঙ্কা সফর।

তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে আগামী ২৭ সেপ্টেম্বর কলম্বোর উদ্দেশে উড়াল দেয়ার কথা বাংলাদেশ দলের। সাতদিন কোয়ারেন্টিনের পর ২০ দিনের মতো অনুশীলনের পর প্রথম টেস্ট শুরু ২৪ অক্টোবর।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

অনলাইন সম্পাদক: আরশাদ সিদ্দিকী | ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh